Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Teachers

নিরাপত্তা বলয় ভেদ করে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে আদিগঙ্গায় নেমে প্রতিবাদ পার্শ্ব শিক্ষকদের

মুখ্যমন্ত্রীর বাড়িকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকে। তা সত্ত্বে কী ভাবে ওই শিক্ষকেরা আদিগঙ্গায় নেমে পড়লেন? উঠছে প্রশ্ন

আদি গঙ্গায় নেমে পার্শ্ব শিক্ষকদের নজিরবিহীন প্রতিবাদ।

আদি গঙ্গায় নেমে পার্শ্ব শিক্ষকদের নজিরবিহীন প্রতিবাদ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪০
Share: Save:

আদি গঙ্গায় নেমে অভিনব প্রতিবাদ পার্শ্ব শিক্ষকদের। নজিরবিহীন এই বিক্ষোভে প্রশ্ন উঠেতে শুরু করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও। দীর্ঘ দিন ধরেই চাকরির দাবিতে সরব পার্শ্ব শিক্ষকেরা। কিছু দিন আগে বিধানসভার গেটে উঠে পড়েছিলেন কয়েকজন শিক্ষক। মঙ্গলবারের এই ঘটনায় ফের নিরাপত্তার বিষয়টি কার্যত বেআব্রু হয়ে পড়ল।

বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছেছে কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র, গোয়েন্দা প্রধান মুরলীধর শর্মা। ওই কাণ্ডে মোট ৭ জনকে গ্রেফতার করা হয়েছিল। যদিও আদালতে তাঁরা সকলেই জামিন পেয়েছেন।

কী ভাবে নিরাপত্তা বেষ্টনী ভেদ করে তাঁরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে পৌঁছে গেলেন, সে বিষয়ে তদন্ত চলছে। জানা গিয়েছে, আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারের দিকে লুকিয়ে ছিলেন পার্শ্ব শিক্ষকেরা। আচমকাই তাঁরা গঙ্গায় নেমে পড়েন। আর কিছুটা গেলেই মুখ্যমন্ত্রীর বাড়ি। প্রাক্তন পুলিশ কর্তাদের প্রশ্ন, মুখ্যমন্ত্রীর বাড়িকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকে। তা সত্ত্বে কী ভাবে ওই শিক্ষকেরা আদিগঙ্গায় নেমে পড়লেন? যদি কোনও নাশকতামূলক ঘটনা কেউ ঘটাত, তার দায় কে নিত? ঘটনার তদন্ত শুরু করেছে গোয়েন্দা বিভাগ। বিভাগীয় কর্তাদের কাছে কেন এর আগাম খবর ছিল না, সে বিষয়েও তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mamata banerjee Teachers Adi Ganga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE