Advertisement
০৮ মে ২০২৪
Kolkata Weather

ঘূর্ণাবর্তের জেরে উধাও শীত, কনকনে ঠান্ডা কি আর ফিরবে? কী বলছে হাওয়া অফিস?

মঙ্গলবারের তুলনায় বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

বছরশেষে কি শীতের দেখা মিলবে?

বছরশেষে কি শীতের দেখা মিলবে? —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১১:০১
Share: Save:

উৎসবের মরসুমে মাতোয়ারা বঙ্গবাসী। নতুন বছরকে স্বাগত জানাতে তৈরি সকলে। তবে চলতি বছর বিদায় জানাতে চললেও শীতের কোনও দেখা নেই রাজ্যে। আগামী কয়েক দিনেও তাপমাত্রা হেরফেরের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবারের তুলনায় বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, চলতি বছরে আর তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। বাংলাদেশে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার কারণে তার প্রভাব পড়েছে পশ্চিমবঙ্গে। ঘূর্ণাবর্ত তৈরির ফলে বাতাসে অধিক পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করছে। এর ফলে আগামী কয়েক দিনেও তাপমাত্রা কমবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

সকালের দিকে কুয়াশার আস্তরণ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা সরে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশ মূলত পরিষ্কার থাকবে। এই বছরে আর শীতের দেখা মিললেও আগামী বছর তার সঙ্গে শীতের আমেজ নিয়ে আসবে কি না সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE