Advertisement
০৭ মে ২০২৪
Kolkata Weather Today

আরও বাড়তে পারে কুয়াশা, তাপমাত্রার পারদের ওঠানামা নিয়ে কী বলছে আলিপুর আবহাওয়া অফিস?

বছর শেষের কয়েক দিনও কুয়াশার পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আগামী কয়েক দিন শহর এবং শহরতলিতে একই ভাবে কুয়াশার পূর্বাভাস রয়েছে।

আগামী কয়েক দিন কুয়াশার হাত থেকে রেহাই পাবেন না বঙ্গবাসী।

আগামী কয়েক দিন কুয়াশার হাত থেকে রেহাই পাবেন না বঙ্গবাসী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ০৯:০২
Share: Save:

রাজ্যে উৎসবের মরসুম। রবিবার থেকেই ছুটির মেজাজে বঙ্গবাসী। সোমবার বড়দিনের সকাল থেকেই ঘন কুয়াশার চাদরে মুড়ে রয়েছে কলকাতা। বছর শেষের কয়েক দিনও কুয়াশার পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আগামী কয়েক দিন শহর এবং শহরতলিতে একই ভাবে কুয়াশার পূর্বাভাস রয়েছে। আগামী তিন দিন সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে কলকাতার পাশাপাশি দক্ষিণের জেলাগুলিতে। বছর শেষে পরিবার, বন্ধুবান্ধবদের সঙ্গে সকাল সকাল ঘুরতে বেরিয়ে পড়েছেন অনেকে। চিড়িয়াখানা, ভিক্টোরিয়া, জাদুঘরের মতো কলকাতার আকর্ষণীয় কেন্দ্রগুলিতে ভিড় জমাচ্ছেন পর্যটকেরা। তবে সকালে কুয়াশার কারণে যাতায়াতের সমস্যাতেও পড়ছেন অনেকে। আগামী কয়েক দিন কুয়াশার হাত থেকে রেহাই না পেলেও শীতের কবল থেকে মুক্তি পাবেন বঙ্গবাসী।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকেই তাপমাত্রা বেশ খানিকটা বৃদ্ধি পেয়েছে। আগামী কয়েক দিনেও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি সেলসিয়াস বেশি। রবিবার অবশ্য কলকাতার তাপমাত্রা সামান্য বেশি ছিল। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম। সোমবার সকাল থেকে কুয়াশামগ্ন থাকলেও আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE