Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

তাই তরুণীর ভিসার মেয়াদ বৃদ্ধির আর্জি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ ফেব্রুয়ারি ২০২০ ০১:১৩
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

মাঝ আকাশে পুত্রসন্তানের জন্ম দেওয়ার পরে কলকাতার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাইল্যান্ডের তরুণী মোনা ওয়াসানাকে। আজ, বৃহস্পতিবার তাঁর ভারতে থাকার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। তবে সদ্যোজাতের বয়স অন্তত সাত দিন না হলে বিমানে সফরের অনুমতি দেবেন না চিকিৎসকেরা। সে কারণে মোনার ভিসার মেয়াদ বাড়ানোর জন্য তাই দূতাবাসের তরফে আবেদন করা হয়েছে বলে সূত্রের খবর। হাসপাতালে মোনার যাবতীয় খরচও দূতাবাস বহন করবে বলে চার্নক হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সোমবার রাতে বিমানেই সন্তানের জন্ম দেওয়ার পরে কলকাতায় মোনাকে নামিয়ে দিয়ে ব্যাঙ্কক উড়ে গিয়েছিল কাতার এয়ারওয়েজের বিমান। তখন মোনার এ দেশে ঢোকার ভিসা ছিল না। তবে এই ধরনের জরুরি অবস্থায় অস্থায়ী ভিসা দেওয়া হয়ে থাকে। মোনাকেও তিন দিনের ভিসা দেওয়া হয়।

বুধবার হাসপাতালের তরফে মোনার সন্তানের অস্থায়ী জন্ম শংসাপত্র দেওয়া হয়। মোনা হাসপাতালকে জানিয়েছেন, ওই শংসাপত্রে তাইল্যান্ড দূতাবাসের ছাপ দিয়ে ব্যাঙ্ককে গিয়ে ছেলের জন্ম শংসাপত্র নেবেন তিনি। কারণ তিনি চান, তাঁর ছেলে তাইল্যান্ডেরই নাগরিকত্ব পাক। হাসপাতাল সূত্রের খবর, এ দিন একটি স্থানীয় সিম কার্ড নিয়ে মোনা তাঁর মায়ের সঙ্গে যোগাযোগ করেছেন।

Advertisement

মোনা জানিয়েছেন, ওমানের নাগরিক এক যুবকের সঙ্গে মাস্কটে ছিলেন তিনি। ওই যুবক তাঁর সন্তানের বাবা। অভিযোগ, তিনি পিতৃত্ব অস্বীকার করে মোনাকে বিদায় জানান। সে কারণেই মাস্কট থেকে দোহা ও সেখান থেকে ব্যাঙ্কক যাচ্ছিলেন মোনা।

আরও পড়ুন

Advertisement