Advertisement
০৫ মে ২০২৪
metro

Metro: উল্টো দিকের দরজা খোলায় আতঙ্ক মেট্রোয়

সকাল সাড়ে ১০টা নাগাদ কবি সুভাষগামী ওই এসি রেকটি শোভাবাজার স্টেশনে এসে থামতেই প্ল্যাটফর্মের দিকের দরজার বদলে উল্টো দিকের দরজাটি খুলে যায়।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ০৪:৫২
Share: Save:

স্টেশনে এসে দাঁড়ানো একটি এসি মেট্রোর দরজা আচমকা উল্টো দিকে খুলে যাওয়ায় বুধবার সকালে আতঙ্ক ছড়াল যাত্রীদের মধ্যে। মেট্রো সূত্রের খবর, এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ কবি সুভাষগামী ওই এসি রেকটি শোভাবাজার স্টেশনে এসে থামতেই আচমকা প্ল্যাটফর্মের দিকের দরজার বদলে উল্টো দিকের দরজাটি খুলে যায়। এর ফলে দরজার কাছে দাঁড়িয়ে থাকা যাত্রীদের মধ্যে কেউ লাইনে পড়ে গেলে বড়সড় বিপদ ঘটে যেতে পারত। তবে, তেমন কিছু ঘটেনি বলেই জানা গিয়েছে।

বিষয়টি যাত্রীদের পাশাপাশি এক মেট্রোকর্মীরও নজরে পড়ে। তিনিই ওই বিপত্তির কথা কন্ট্রোল রুমে জানান। পরে ডি কে-৫২ (এম আর-৩১০) রেকটির মোটরম্যান ঘটনার সত্যতা স্বীকার করেন বলে জানা গিয়েছে।

এ দিন ট্রেনটি প্ল্যাটফর্মে এসে দাঁড়ানোর পরে যাত্রীরা যখন দরজা ঘেঁষে নামার জন্য তৈরি হচ্ছিলেন, ঠিক তখনই উল্টো দিকের দরজা ক্ষণিকের জন্য খুলে যায়। বিষয়টি বুঝতে পেরে সঙ্গে সঙ্গে চালক ওই দরজা বন্ধ করে দেন। তাতে কোনও বিপদ না ঘটলেও যাত্রীরা সাময়িক ভাবে আতঙ্কিত ও বিভ্রান্ত হয়ে পড়েন। পরে নিয়ম মেনে প্ল্যাটফর্মের দিকের দরজা খোলে। যাত্রীদের ওঠানামার পরে রেকটি গন্তব্যে রওনা হয়।

বিষয়টি প্রকাশ্যে আসার পরে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁদের তরফে এ নিয়ে খোঁজখবর করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE