Advertisement
০১ মে ২০২৪
Flight Delay

‘ব্যাগে বোমা আছে’, যাত্রীর তির্যক মন্তব্যের জেরে প্রায় দেড় ঘণ্টা দেরি উড়ানের

বিমানবন্দর সূত্রের দাবি, এক যাত্রী বিরক্তি নিয়ে, বিদ্রুপের সুরেই বলেন, ‘‘হ‍্যাঁ। ভাল করে দেখুন। আমার ব‍্যাগে বোমা রাখা আছে।’’ ওই মন্তব‍্য কানে যায় বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-এর।

An image of an Aeroplane

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ০৬:১৩
Share: Save:

আসন্ন স্বাধীনতা দিবস। দেশ জুড়ে চলছে নিরাপত্তার কড়াকড়ি। স্বাভাবিক ভাবেই তার প্রভাব সবচেয়ে বেশি পড়েছে বিমানবন্দরগুলিতে। রবিবার সেই নিরাপত্তা ব্যবস্থায় খানিকটা ‘তিতিবিরক্ত’ এক মহিলা যাত্রীর মন্তব্যের জেরে কলকাতা থেকে বাগডোগরার উড়ান ছাড়তে এক ঘণ্টা কুড়ি মিনিট দেরি হয় বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে।

এ দিন স্পাইসজেটের উড়ানে কলকাতা থেকে বাগডোগরা যেতে ওই মহিলা যাত্রী সঙ্গে বাচ্চা নিয়ে বিমানবন্দরে পৌঁছন। দুপুর ১২টা ৫৫ মিনিটে উড়ান ছাড়ার কথা ছিল। বিমানবন্দরে পর পর নিরাপত্তার ঘেরাটোপ পেরিয়ে ওই মহিলা যখন বিমানের সিঁড়ির সামনে পৌঁছন, তখন উড়ান সংস্থার কর্মী সেখানে শেষ বারের মতো ওই যাত্রীর হাত-ব‍্যাগ তল্লাশি করতে চান।

বিমানবন্দর সূত্রের দাবি, ওই যাত্রী তখন বিরক্তি নিয়ে, বিদ্রুপের সুরেই বলেন, ‘‘হ‍্যাঁ। ভাল করে দেখুন। আমার ব‍্যাগে বোমা রাখা আছে।’’ সূত্রের খবর, ব‍্যাগ তল্লাশির শেষে ওই মহিলা যাত্রী বিমানের নির্দিষ্ট আসনে বসেও যান। কিন্তু, তাঁর ওই মন্তব‍্য কানে যায়, বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-এর। স্বাধীনতা দিবসের প্রাক্কালে তারা ঝুঁকি নিতে চায়নি। ওই উড়ানের এক যাত্রী সমর ঘোষ বলেন, ‘‘আমাদের বলা হল, নিরাপত্তার কারণে উড়ান ছাড়তে দেরি হবে। সংস্থার কর্মীরা এসে প্রত‍্যেক যাত্রীর হাত-ব‍্যাগ দেখিয়ে বলতে থাকেন, এটা কি আপনার? শেষে দুপুর সওয়া দুটো নাগাদ উড়ান ছাড়ে।’’

বিমানবন্দর সূত্রের খবর, যে যাত্রীর জন্য এত কাণ্ড, তাঁর হাত-ব‍্যাগ আবার পরীক্ষা করা হয়। বিমানের পেটে থাকা মালপত্র নামিয়ে আনা হয়। ওই মহিলাকে নামিয়ে তাঁকে দিয়ে তাঁর ব‍্যাগ চিহ্নিত করে খুলিয়ে তল্লাশির পরে নিশ্চিত হয়ে ওই মহিলা-সহ উড়ান ছাড়ার অনুমতি দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE