Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

দাহ শুধু করোনা মৃতদেহের, নিমতলায় ৪৮ ঘণ্টা জন্য বন্ধ থাকছে অন্য সৎকার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ মে ২০২১ ১৬:১২
৪৮ ঘণ্টার জন্য বন্ধ থাকবে অন্যান্য মৃতদেহ সৎকার।

৪৮ ঘণ্টার জন্য বন্ধ থাকবে অন্যান্য মৃতদেহ সৎকার।

রবিবার ও সোমবার শুধুমাত্র কোভিড মৃতদেহ দাহ করা হবে নিমতলা শশ্মানে। ৪৮ ঘণ্টার জন্য বন্ধ থাকবে অন্যান্য মৃতদেহ সৎকার। কলকাতা পুরসভা সূত্রে এমনটাই জানা যাচ্ছে। সূত্রের খবর, নিমতলা শ্মশানের দু’টি চুল্লি বিকল হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে পুরসভা।

উত্তর কলকাতার নিমতলা শ্মশানে মৃত দেহ সৎকারের জন্য ১০টি বৈদ্যুতিক চুল্লি রয়েছে। সবগুলো চুল্লি একসঙ্গে ব্যবহার করা হয় না। কিন্তু এখন সেখানে কলকাতা পুরসভা করোনা আক্রান্ত মৃতদের জন্য সৎকারের ব্যবস্থা করলে চুল্লিগুলোকে ভাগ করা হয়। বলা হয়, ৮টি বৈদ্যুতিক চুল্লিতে শুধুমাত্র কোভিড মৃতদেহ দাহ করা হবে। সংক্রমণ এড়াতে বাকি দু’টি বৈদ্যুতিক চুল্লিতে হবে করোনা আক্রান্ত নয় এমন মৃতদেহের সৎকারের কাজ। বর্তমানে ওই দু’টি চুল্লিই খারাপ হয়ে গিয়েছে বলে খবর। তার ফলেই বন্ধ রাখা হচ্ছে সাধারণ মৃতদেহ সৎকারের কাজ।

পুরসভা সূত্রে খবর, করোনা নয় এমন মৃতদেহ সৎকারের জন্য বরাদ্দ দু’টি চুল্লি মেরামতের কাজ চলছে। তাই আগামী ৪৮ ঘণ্টা সেখানে বন্ধ থাকবে মৃতদেহ সৎকারের কাজ। আগামী মঙ্গলবার সকাল থেকে পুনরায় আবার আগের মতো চলবে মৃতদেহ সৎকার। তবে কেউ বৈদ্যুতিক চুল্লির পরিবর্তে কাঠে দাহ করতে চাইলে কোনও বাধা নেই বলে জানিয়েছে পুরসভা।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement