Advertisement
০২ মে ২০২৪
student election

রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্রভোটের সম্ভাবনা নেই এখনই

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন হয়েছে প্রায় তিন বছর আগে। ইতিমধ্যে ভোটের দাবিতে সেখানকার পড়ুয়াদের একাংশ আন্দোলনে নেমেছেন।

উচ্চশিক্ষা দফতর সূত্রের খবর, রাজ্যের কলেজ, বিশ্ববিদ্যালয় গুলিতে ছাত্র সংসদের নির্বাচন খুব তাড়াতাড়ি হওয়ার এখনই সম্ভাবনা নেই।

উচ্চশিক্ষা দফতর সূত্রের খবর, রাজ্যের কলেজ, বিশ্ববিদ্যালয় গুলিতে ছাত্র সংসদের নির্বাচন খুব তাড়াতাড়ি হওয়ার এখনই সম্ভাবনা নেই। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ০৬:৫২
Share: Save:

রাজ্যের কলেজ, বিশ্ববিদ্যালয় গুলিতে ছাত্র সংসদের নির্বাচন খুব তাড়াতাড়ি হওয়ার সম্ভাবনা নেই বলেই উচ্চশিক্ষা দফতর সূত্রের খবর। কারণ, নবান্নের শীর্ষ স্তর থেকে এখনও এ বিষয়ে কোনও সবুজ সঙ্কেত আসেনি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন হয়েছে প্রায় তিন বছর আগে। ইতিমধ্যে ভোটের দাবিতে সেখানকার পড়ুয়াদের একাংশ আন্দোলনে নেমেছেন। নির্বাচনের বিষয়ে বুধবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আরও এক বার রাজ্য সরকারের কাছে ছাত্র সংসদ নির্বাচনের গুরুত্বকে মনে রেখে অবিলম্বে ভোট করানোর জন্য চিঠি দেবেন উপাচার্য।

এর আগে শনিবার বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সমাবর্তনে রাজ্যপালের সামনেই পড়ুয়াদের একাংশ ভোটের দাবিতে বিক্ষোভ দেখান। শেষ পর্যন্ত এই দাবি নিয়ে রাজ্যপালের সঙ্গে কথাও বলেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিংয়ের বিদায়ী ছাত্র সংসদের (ফেটসু) প্রতিনিধিরা। রাজ্যপাল তার পরে জানিয়েছিলেন, এ বিষয়ে সমাধানসূত্র বার করা হবে। ফেটসুর বিদায়ী চেয়ারপার্সন অরিত্র মজুমদার এ দিন বলেন, ‘‘ছাত্র সংসদ নির্বাচনের দিন ঘোষণা হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। ৮ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করব। তার মধ্যে সদর্থক সাড়া না মিললে ৯ জানুয়ারি থেকে বৃহত্তর আন্দোলনের পথে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

student election Jadavpur University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE