Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

শোভনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করলেন কুণাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ ফেব্রুয়ারি ২০২১ ২০:২৬
কুণাল ঘোষ ও শোভন চট্টোপাধ্যায়।

কুণাল ঘোষ ও শোভন চট্টোপাধ্যায়।

শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন কুণাল ঘোষ। মঙ্গলবার আলিপুর আদালতে কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী ১০ কোটি টাকার ওই মানহানির মামলা দায়ের করেছেন।

কুণাল নিজের আইনজীবীকে সঙ্গে নিয়ে মঙ্গলবার আলিপুর আদালতে গিয়েছিলেন। পরে তৃণমূলের মুখপাত্র কুণাল জানিয়েছেন, আগামী কয়েকদিনের মধ্যে কলকাতার প্রাক্তন মেয়রের বিরুদ্ধে আরও একটি ফৌজদারি মামলা দায়ের করবেন তিনি। তাঁর কথায়, ‘‘শোভন রাজনৈতিক যুক্তি হারিয়ে আমাকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। সেখানে তিনি এমন কিছু শব্দ ব্যবহার করেছেন, যা শুধু অরাজনৈতিকই নয়, অসংসদীয় ও কুরুচিকর। আমি ওঁকে এর জবাব রাজনৈতিক ভাবে দেবই, রসিকতায় দেব। ও যেহেতু তালজ্ঞান হারিয়ে কুৎসিত ভাষার ব্যবহার করেছে, ফলে আমি ওঁর বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলাই করব।’’

গত ১৫ জানুয়ারি শোভনের বিরুদ্ধে মানহানির মামলা করার কথা জানিয়েছিলেন কুণাল। কারণ তার আগে সাংবাদিক বৈঠক থেকে কুণালকে ‘পকেটমার’-এর সঙ্গে তুলনা করেছিলেন শোভন। শুধু তাই নয়, সারদাকর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে মোটা অঙ্কের ‘বেতন পাওয়া’ কুণাল ‘দালাল’-এর কাজ করতেন বলেও আক্রমণ করেছিলেন তিনি। এর আগে কুণালকে ‘নটোরিয়াস ক্রিমিনাল’ বলেও আক্রমণ করেছিলেন শোভন। এই সব মন্তব্যের জন্যই তিনি আইনি পদক্ষেপ করতে চান বলে আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন কুণাল। সেই ঘটনার এক মাসের মধ্যেই শোভনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে আরও একটি মামলার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। মামলা প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া জানতে শোভনের মোবাইলে ফোন করা হলে, তা সুইচড অফ পাওয়া গিয়েছে।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement