Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Traffic Congestion

ফের মিছিলের জেরে ব্যস্ত সময়ে থমকে শহর, ভোগান্তি

বুধবার একটি ছাত্র সংগঠনের মিছিল উপলক্ষে জমায়েত ছিল কলেজ স্ট্রিটে। তার জন্য বেলা ১২টা থেকে কলেজ স্ট্রিট বন্ধ করে দেয় পুলিশ। সেই চাপ গিয়ে পড়ে অন্য রাস্তায়।

ভবিতব্য: ফের রাজনৈতিক দলের মিছিলের জেরে যানজট শহরে। বুধবার, কলেজ স্ট্রিটে। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

ভবিতব্য: ফের রাজনৈতিক দলের মিছিলের জেরে যানজট শহরে। বুধবার, কলেজ স্ট্রিটে। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৬:৩০
Share: Save:

গাড়ির চাকা যেন গড়াচ্ছেই না! একাধিক রাজনৈতিক কর্মসূচির জেরে বুধবার দুপুর থেকে সন্ধ্যার কয়েক ঘণ্টা এমনই পরিস্থিতি হল শহরের রাস্তায়। যান চলাচল স্বাভাবিক করতে কালঘাম ছুটল পুলিশের। যা দেখে ভুক্তভোগীদের অনেকেই বলছেন, শেষ কবে এমন যানজটে পড়তে হয়েছে, মনে করতে পারছেন না। তবে কি পুলিশের কাছে রাজনৈতিক কর্মসূচির খবর ছিল না? খবর থাকলে আগেই কেন ব্যবস্থা নেওয়া হল না?

এ দিন একটি ছাত্র সংগঠনের মিছিল উপলক্ষে জমায়েত ছিল কলেজ স্ট্রিটে। তার জন্য বেলা ১২টা থেকে কলেজ স্ট্রিট বন্ধ করে দেয় পুলিশ। সেই চাপ গিয়ে পড়ে অন্য রাস্তায়। ১টার পর থেকে ওই মিছিলে যোগ দিতে হাওড়া-সহ একাধিক জায়গা থেকে মহাত্মা গান্ধী রোড হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের দিকে ছোট ছোট মিছিল আসতে শুরু করে। ফলে, বন্ধ করে দিতে হয় চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের এক দিক। উত্তর কলকাতামুখী গাড়ি ঘুরিয়ে দেওয়া হয় কলুটোলা স্ট্রিট, সূর্য সেন স্ট্রিট এবং শিয়ালদহের দিকে। এর পরে মূল মিছিল কলেজ স্ট্রিট থেকে বেরিয়ে বি বি গাঙ্গুলি স্ট্রিট হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে যায়। সেখান থেকে ধর্মতলা হয়ে মিছিল যায় গান্ধী মূর্তি পর্যন্ত। এর জেরে থমকে যায় ধর্মতলা মোড়ও।

সমস্যা আরও বাড়ায় ওয়েলিংটনে একটি রাজনৈতিক সভা। এর প্রভাবে ওই রাস্তাতেও যান চলাচল প্রায় স্তব্ধ হয়ে যায়। কলকাতা ট্র্যাফিক পুলিশের যুগ্ম কমিশনার পদমর্যাদার এক আধিকারিক বলেন, ‘‘বড়বাজারে এই সময়ে পুজোর ভিড় থাকে। তার সঙ্গে একাধিক জায়গা থেকে আসা মিছিলের জেরে সাধারণ মানুষকে ভুগতে হয়েছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা হয়েছে।’’ যদিও ভুক্তভোগীদের দাবি, সেই চেষ্টায় সুরাহা মেলেনি রাত আটটার পরেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Congestion Protest Politics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE