Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Traffic In Kolkata

রবিবার কলকাতা পুলিশের হাফ ম্যারাথন, শনিবার থেকে বন্ধ বেশ কিছু রাস্তা, কোনগুলি দেখে নিন

রবিবার কলকাতা পুলিশের হাফ ম্যারাথন উপলক্ষে মধ্য এবং দক্ষিণ কলকাতার বেশ কিছু রাস্তা বন্ধ থাকবে। শনিবার রাত থেকেই শহরের বেশ কিছু রাস্তার যান চলাচলও নিয়ন্ত্রণ করবে কলকাতা পুলিশ।

Picture of traffic in Kolkata.

শনিবার রাত থেকেই শহরের বেশ কিছু রাস্তার যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ০০:২৭
Share: Save:

হাফ ম্যারাথনের আয়োজন করছে কলকাতা পুলিশ। সেই ম্যারাথন উপলক্ষে শহরে শনিবার থেকেই বেশ কিছু রাস্তায় নিয়ন্ত্রণ করা হবে যান চলাচল। সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল কলকাতা পুলিশ।

আগামী রবিবার, অর্থাৎ ১২ ফেব্রুয়ারি কলকাতা পুলিশের হাফ ম্যারাথন উপলক্ষে মধ্য এবং দক্ষিণ কলকাতার বেশ কিছু রাস্তা বন্ধ থাকবে। তার আগের দিন অর্থাৎ ১১ ফেব্রুয়ারি, শনিবার রাত থেকেই শহরের বেশ কিছু রাস্তার যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। যে সব রাস্তা বন্ধ থাকবে তার পরিবর্তে কোন রাস্তা ধরলে ভোগান্তি পোহাতে হবে না সেই উপায়ও বাতলে দিয়েছেপুলিশ। দেখে নেওয়া যাক পরিবর্তিত ট্রাফিক রুটগুলি—

• শনিবার রাত ১০টা থেকে রবিবার বেলা ১২টা পর্যন্ত রেড রোডের উত্তর এবং দক্ষিণমুখী রাস্তা বন্ধ থাকবে। তার বদলে মেয়ো রোড-ডাফরিন রোড-আউট্রাম রোড-জওহরলাল নেহরু রোড বা স্ট্র্যান্ড রোড ব্যবহার করা যাবে।

• শনিবার রাত ১২টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত এজেসি বোস রোড ফ্লাইওভার, মা ফ্লাইওভারের পূর্ব এবং পশ্চিমমুখী রাস্তা বন্ধ থাকবে। এজেসি বোস রোড ফ্লাইওভারের বদলে পার্ক স্ট্রিট অথবা শেক্সপিয়ার সরণি, পূর্বমুখী মা ফ্লাইওভারের পরিবর্তে পার্ক সার্কাস কানেক্টর, পশ্চিমমুখী মা ফ্লাইওভারের পরিবর্তে সুরাবর্দী অ্যাভিনিউ, দরগা রোড, ৪ নম্বর রেল ব্রিজ বা পার্ক সার্কাস কানেক্টর ব্যবহার করা যাবে।

• যদি প্রয়োজন মনে হয় তবে রবিবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত পূর্বমুখী এজেসি বোস রোডে যান নিয়ন্ত্রণ করা হবে। সে ক্ষেত্রে ডি এল খান রোড-এস এন পণ্ডিত স্ট্রিট-হরিশ মুখার্জি রোড অথবা এটিএম রোড ব্যবহার করা যাবে।

• রবিবার ভোর ৪টা থেকে বেলা ১২টা পর্যন্ত এসপ্ল্যানেড র‌্যাম্পের বদলে এজেসি বোস র‌্যাম্প, খিদিরপুর রোডের বদলে সেন্ট জর্জেস রোড অথবা স্ট্র্যান্ড রোড, কিংসওয়ের এবং অকল্যান্ড রোডের বদলে কিরণশঙ্কর রায় রোড, কুইনসওয়ের বদলে ক্যাথিড্রাল রোড অথবা জওহরলাল নেহরু রোড এবং কাসুয়ারিনা অ্যাভিনিউয়ের বদলে আউট্রাম রোড-জওহরলাল নেহরু রোড ব্যবহার করতে হবে।

মালবাহী গাড়ি চলাচলের ক্ষেত্রেও থাকছে নিষেধাজ্ঞা। রাসবিহারি অ্যাভিনিউ, এজেসি বোস রোডের হেস্টিংস ক্রসিং থেকে মল্লিকবাজার, খিদিরপুর রোড, এসপ্ল্যানেড এবং জওহরলাল নেহরু রোডে রবিবার ভোর ৪টা থেকে বেলা ১২টা অবধি মালবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর মধ্যে কোনও পরিবর্তন করা হলে কলকাতা পুলিশের তরফ থেকে আগাম জানিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Kolkata Kolkata Police Half Marathon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE