Advertisement
৩০ নভেম্বর ২০২৩
Kolkata

Yogi Faux pas: যোগীর ‘উত্তমপ্রদেশ’-এর বিজ্ঞাপনের ছবি কি তৃণমূলেরই ওয়েবসাইট থেকে ‘চুরি’

তৃণমূলের সাইটে কলকাতা বিমানবন্দর নামে সার্চ করে দেখা যাচ্ছে, ২০১৮-র ৩ নভেম্বর প্রকাশিত খবরে ব্যবহার করা হয়েছে 'মা' উড়ালপুলের ছবিটি।

পাশাপাশি দুই ছবি

পাশাপাশি দুই ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ১৫:১২
Share: Save:

উত্তরপ্রদেশের রূপান্তরের ছবি হিসেবে কলকাতার 'মা' উড়ালপুলের ছবি ব্যবহার নিয়ে তর্ক বিতর্ক জমে উঠেছে নেটমাধ্যমে। কেউ কটাক্ষ করছেন। আবার কেউ মগ্ন ছবির উৎস সন্ধানে।

তেমনই একটি পোস্টে দু'টি ছবি পাশাপাশি রেখে তুলনা করেছেন এক নেটাগরিক। সেখানে দাবি করা হয়েছে, তৃণমূলের ওয়েবসাইট থেকেই ‘চুরি’ করা হয়েছে 'মা' উড়ালপুলের ছবি। যা 'উত্তরপ্রদেশের উন্নয়নের ছবি' বলে একটি সর্বভারতীয় সংবাদপত্রে প্রকাশ পেয়েছে।

তৃণমূলের ওয়েবসাইটে গিয়ে 'কলকাতা বিমানবন্দর' লিখে সার্চ করলে দেখা যাচ্ছে, ২০১৮ সালের ৩ নভেম্বর প্রকাশিত একটি খবরের লিঙ্কে ব্যবহার করা 'মা' উড়ালপুলের মূল ছবিটি। খবরের বিষয় ছিল এই যে, ট্রাফিকে গতি আনতে ফুট ওভারব্রিজ বানাবে কেএমডিএ।

উত্তরপ্রদেশে হলুদ ট্যাক্সি চলে না। আবার দেশ-বিদেশে কলকাতার অন্যতম পরিচয় হলুদ অ্যাম্বাসাডর ট্যাক্সি। এহ বাহ্য, মা উড়ালপুলের গায়ে যেমন নীল-সাদা পোঁচ, 'উত্তরপ্রদেশের উন্নয়নের ছবি'তেও একই রং দৃশ্যমান। সব মিলিয়ে ভোটমুখী উত্তরপ্রদেশের উন্নয়নের ছবি তুলে ধরতে কেন যোগী আদিত্যনাথকে বাংলায় হাত বাড়াতে হচ্ছে, তা নিয়ে সরগরম নেটমাধ্যম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE