Advertisement
৩০ নভেম্বর ২০২২
Weather Forecast

ষষ্ঠীর বিকেলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতায়! ভিজবে দক্ষিণ ২৪ পরগনাও, পূর্বাভাস হাওয়া অফিসের

সকাল থেকে ছিল রোদ ঝলমলে আকাশ। সে আকাশে শরতের মেঘ ভেসে বেড়াতেও দেখা গিয়েছিল। ষষ্ঠীতে পুজোর আনন্দে মেতেছিলেন মানুষ। কিন্তু বেলা গড়াতেই হাওয়া অফিসের পূর্বাভাসে চিন্তা বেড়েছে।

ষষ্ঠীতে আবহাওয়ার পূর্বাভাস।

ষষ্ঠীতে আবহাওয়ার পূর্বাভাস। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৩:৪৮
Share: Save:

ষষ্ঠীর আমেজে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। শনিবার দুপুরে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার কোনও কোনও অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

Advertisement

শনিবার সকাল থেকে ছিল রোদ ঝলমলে আকাশ। সে আকাশে শরতের মেঘ ভেসে বেড়াতেও দেখা গিয়েছিল। ষষ্ঠীতে পুজোর আনন্দে মেতেছিলেন মানুষ। কিন্তু বেলা গড়াতেই হাওয়া অফিসের পূর্বাভাসে ফের চিন্তায় পড়েছেন অনেকে।

আলিপুর আবহাওয়া দফতর শনিবার বেলা ১.১৫-র পূর্বাভাসে জানিয়েছে,আগামী এক থেকে দু’ঘণ্টায় কলকাতার কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনাও। এই সমস্ত এলাকায় হাওয়া অফিস হলুদ সতর্কতা জারি করেছে। ঝড়বৃষ্টির সময় সাধারণ মানুষকে সতর্ক থাকতেও বলা হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, ষষ্ঠীর দিন বেলা বাড়লে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার আবহাওয়ায় পরিবর্তন হতে পারে। কলকাতায় মেঘলা আকাশের পাশাপাশি গরমও থাকবে। শনিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

Advertisement

হালকা বৃষ্টি হলেও কলকাতায় এখনই ভারী বর্ষণের সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। তার জেরে অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণের বেশ কয়েকটি জেলা ভাসতে পারে ভারী বৃষ্টিতে। অষ্টমীতে মূলত উপকূলবর্তী দুই মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও। অষ্টমী থেকে দশমী উত্তরবঙ্গের সব জেলাতে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দশমীতে ভিজবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার।

পুজোর শেষের দিনগুলোতে বৃষ্টি হতে পারে, আবহাওয়া দফতরের সেই পূর্বাভাস মাথায় রেখে আগেভাগেই ঠাকুর দেখতে বেরিয়েছেন মানুষ। পঞ্চমীতেও কলকাতা ও শহরতলির রাস্তায় ছিল নজরকাড়া ভিড়। ষষ্ঠীতে যাঁরা ঘুরতে বেরোবেন ভেবে রেখেছেন, হাওয়া অফিসের পূর্বাভাসে তাঁদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.