Advertisement
৩০ নভেম্বর ২০২২
SSC

উচ্চ প্রাথমিকে নিয়োগে এসএসসি-র বিজ্ঞপ্তিতে বিভ্রান্তি, ভুল স্বীকার করে কারণ জানালেন চেয়ারম্যান

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিতে তারিখ বিভ্রাট নিয়ে ভুল স্বীকার করে নিলেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাঁর দাবি ‘তড়িঘড়ি’ আদালতের নির্দেশ পালন করতে গিয়ে এই ভুল।

উচ্চ প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তিতে ভুলের কথা মানলেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ সরকার।

উচ্চ প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তিতে ভুলের কথা মানলেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ সরকার। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১০:৫৩
Share: Save:

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিতে তারিখ বিভ্রাট নিয়ে ভুল স্বীকার করে নিলেন স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাঁর দাবি ‘তড়িঘড়ি’ আদালতের নির্দেশ পালন করতে গিয়ে এই ভুল হয়েছে। শনিবার সেই ভুল শুধরে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। ওই তারিখটি কবে তা-ও জানিয়েছেন সিদ্ধার্থ।

Advertisement

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য দেড় হাজারের বেশি চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ে ডেকে পাঠিয়েছে স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই জারি করা হয়েছে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি। শুক্রবার অর্থাৎ ৩০ সেপ্টেম্বর জারি করা হয় ওই বিজ্ঞপ্তি। কিন্তু দেখা যায়, বিজ্ঞপ্তিতে লেখা আছে, চাকরিপ্রার্থীরা পার্সোনালিটি টেস্টের জন্য ‘ইনটিমেশন লেটার’ ডাউনলোড করতে পারবেন ১৪.০৯.২০২২ থেকে। কিন্তু ১৪ সেপ্টেম্বর তারিখটি পেরিয়ে গিয়েছে। কমিশনের এই তারিখ বিভ্রাট ঘিরে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। সেই খবরের কথা আগেই তুলে ধরেছিল আনন্দবাজার অনলাইন। সেই ভুলের কথা মেনে নিয়েছেন এসএসসির চেয়ারম্যান। এ নিয়ে সিদ্ধার্থ বলেন, ‘‘আদালতের নির্দেশ পাওয়ার পর তড়িঘড়ি বিজ্ঞপ্তি করতে গিয়েই ভুল হয়েছে। ওটা অবশ্যই ১৪ অক্টোবর হবে। আজ এ নিয়ে সংশোধনী দেওয়া হবে। পুজোর ছুটিও পড়ে গিয়েছে কাল থেকেই। তবে ভুলটা দ্রুতই সংশোধন করে নেওয়ার ব্যবস্থা হচ্ছে।’’

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ২০১৬ সালে প্রথম স্টেট লেভেল সিলেকশন টেস্ট (এসএলএসটি) হয়। কিন্তু সেই পরীক্ষার মেধাতালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। এর পর তা নিয়ে আদালতে মামলা দায়ের করা হয়। উচ্চ আদালত নির্দেশ দিয়েছিল, ওই মেধাতালিকা বাতিল করতে। পাশাপাশি, নতুন করে ইন্টারভিউ নেওয়ার নির্দেশও দেয় আদালত। তার পরেই এসএসসি শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে। যাতে উল্লেখ করা তারিখ ঘিরে বিভ্রান্তি দেখা দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.