Advertisement
০১ মে ২০২৪
Rastashree

বরাদ্দ ছ’কোটি, ১৪টি রাস্তা সারাতে উদ্যোগ

অর্থাভাবে দীর্ঘদিন ধরেই সারানো যায়নি হাওড়ার বেশ কিছু রাস্তা। তাই সেগুলির এখনবেহাল অবস্থা।

An image of Mamata Banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘রাস্তাশ্রী’ প্রকল্পের অনুকরণেএ বার হাওড়াতেও একই সঙ্গে ১৪টি রাস্তা মেরামতির কাজ শুরু করছে হাওড়া পুরসভা। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ০৭:৪৫
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘রাস্তাশ্রী’ প্রকল্পের অনুকরণেএ বার হাওড়াতেও একই সঙ্গে ১৪টি রাস্তা মেরামতির কাজ শুরু করছে হাওড়া পুরসভা। এর জন্য খরচ ধরা হয়েছে ছ’কোটি টাকা।পুরসভার দাবি, বর্ষা আসার আগেই ওই সমস্ত রাস্তা মেরামতির কাজ শেষ করা হবে বলে ঠিক করা হয়েছে। কাজ শুরু হবে আগামী মে মাস থেকে।

তবে, যে রাস্তাগুলি পুরসভার জলের পাইপলাইন যাওয়ারকারণে দীর্ঘদিন খোঁড়া অবস্থায় পড়ে রয়েছে, সেগুলি অবশ্য মেরামতির তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। পুরসভার যুক্তি, ওই রাস্তাগুলিতে সিইএসসি এবং কেএমডিএ-র কাজ বাকি রয়েছে। সেই কাজসম্পূর্ণ হলে তবেই মেরামতির কাজ শুরু হবে।

অর্থাভাবে দীর্ঘদিন ধরেই সারানো যায়নি হাওড়ার বেশ কিছু রাস্তা। তাই সেগুলির এখন বেহাল অবস্থা। সোমবার হাওড়া পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী জানান, মে মাস থেকে ১৪টি রাস্তার কাজ একসঙ্গে শুরু হবে। দরপত্র প্রক্রিয়া সম্পূর্ণ। মোট সাড়ে ছ’কিলোমিটার রাস্তা মেরামত করা হবে। যার মধ্যে বেশিরভাগ রাস্তাই কংক্রিটের করা হবে। শুধুমাত্র নেতাজি সুভাষ রোডের মল্লিক ফটক মোড় থেকে শ্যামাশ্রী সিনেমার মোড় পর্যন্ত বিটুমিনের রাস্তা হবে।

পুর চেয়ারপার্সন বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর পথশ্রী প্রকল্পের মতোই এই কাজ একসঙ্গে শুরু হবে। বর্ষার আগেই শেষ করা হবে।’’ তিনি জানান, মেরামতির তালিকায়শিবপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত পুরসভার সংযুক্ত ওয়ার্ডের রাস্তাই বেশি রাখা হয়েছে। কারণ, ওই এলাকায় দীর্ঘদিন ধরে কোনও রাস্তার মেরামতি হয়নি। তবে, গত দেড় বছরে সেখানে কিছু রাস্তা সাময়িক ভাবে সারানো হয়েছে। কিন্তু এলাকার বাসিন্দারা সম্প্রতি পুরসভায় এবং ‘চেয়ারম্যান অন কল’ অনুষ্ঠানে বার বার বেহাল রাস্তা নিয়ে অভিযোগ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE