Advertisement
০৭ মে ২০২৪
Arrest

দুষ্প্রাপ্য প্রবাল-সহ ধৃত যুবক, পরে জামিন

মঙ্গলবার খড়দহে যুবকের বাড়ি থেকে ২৩৯টি জীবিত ও ১৮০টি মৃত প্রবাল উদ্ধার হয়েছে। তদন্তকারীদের দাবি, ওই যুবক অতীতে প্রবালগুলি সংগ্রহকরে রেখে সেগুলির বংশবিস্তার করিয়েছিলেন।

An image of arrest

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ০৭:৫৯
Share: Save:

বাড়ি থেকে প্রচুর পরিমাণ দুষ্প্রাপ্য প্রবাল-সহ এক যুবককে গ্রেফতার করল উত্তর ২৪ পরগনা জেলা বন দফতর। মঙ্গলবার খড়দহে ওই যুবকের বাড়ি থেকে ২৩৯টি জীবিত ও ১৮০টি মৃত প্রবাল উদ্ধার হয়েছে। তদন্তকারীদের দাবি, ওই যুবক অতীতে প্রবালগুলি সংগ্রহকরে রেখে সেগুলির বংশবিস্তার করিয়েছিলেন। ওই প্রবাল অতি দুষ্প্রাপ্য বলেই বিধাননগর এসিজেএম আদালতে দাবি করেনতদন্তকারীরা। যদিও এ দিন যুবক জামিন পেয়ে যান।

তদন্তকারীরা জানান, গ্রেফতারির পরে ওই যুবক জেরায় জানান,অতীতে তিনি প্রবালের ব্যবসা করতেন। প্রায় এক দশক আগে সেই ব্যবসার সময়ে তাঁর বাড়িতে হানা দিয়ে বন দফতর প্রবাল বাজেয়াপ্ত করেছিল। কিন্তু সেগুলিরকিছু অংশ থেকে গিয়েছিল। যা পরবর্তী সময়ে বড় হয়েছে বলে দাবি। যদিও বন দফতরের দাবি, ওই যুবক বিজ্ঞানসম্মত ভাবে প্রবালের বংশবৃদ্ধি করিয়েছেন।

এ দিন আদালতে যুবককে হেফাজতে নিতে চেয়ে আবেদনকরে বন দফতর। সরকারি আইনজীবী সাবির আলি আদালতকেজানান, তদন্তের স্বার্থে তাঁকে হেফাজতে রাখার প্রয়োজন রয়েছে। যুবকের আইনজীবীঅভিষেক মুখোপাধ্যায় পাল্টা আদালতকে জানান, তাঁর মক্কেলের বাড়ি থেকে নতুন করে উদ্ধার হওয়ার কিছু নেই। বরং সাত বছরের কম সাজার অভিযোগের জন্যঅভিযুক্তকে নোটিস না দিয়েই গ্রেফতার করা হয়েছে। তাই যুবকের জামিনের আবেদন জানান তিনি। দু’পক্ষের সওয়াল-জবাবের পরেযুবকের জামিন এ দিন মঞ্জুর করে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coral arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE