Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Weather

চলতি সপ্তাহে আবার বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, ভিজতে পারে কোন কোন জেলা? কী বলছে হাওয়া অফিস?

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে তিন ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার থেকে বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের কয়েকটি জেলা।

বুধবার থেকে বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের কয়েকটি জেলা। —ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৩
Share: Save:

বসন্ত দেখা দিতে না দিতেই রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস। বুধবার থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণের কয়েকটি জেলায়। বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গও। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। সোমবার থেকে শুষ্ক আবহাওয়া থাকলেও বুধবার থেকে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বুধবার পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শুক্রবারও হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলার কয়েকটি এলাকা।

সোমবার থেকে শুক্রবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং জেলায়। দার্জিলিং জেলার পাশাপাশি বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। তা ছাড়া আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের সমস্ত জেলা। শুক্রবার দার্জিলিং এবং কালিম্পং জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি হলেও তাপমাত্রা যে আর কমবে না, তা জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। আগামী তিন থেকে চার দিনের মধ্যে রাজ্য জুড়ে তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। সোমবার সকালে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কেটে যাবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশ মূলত পরিষ্কার থাকবে।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। রবিবারের চেয়ে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা এক লাফে অনেকটাই বেড়েছে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে তিন ডিগ্রি সেলসিয়াস বেশি। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE