Advertisement
২০ এপ্রিল ২০২৪
Weather Forecast

কলকাতায় শুরু বৃষ্টি, সঙ্গে দমকা হাওয়া, চলবে ঘণ্টা তিনেক, জানাল আবহাওয়া দফতর

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার রাতে শহর কলকাতায় বৃষ্টি হবে। বঞ্চিত থাকবে না জেলাও। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

image of rain

রাত ৯টা ৪০ মিনিট থেকে শুরু হয়ে এই ঝড়বৃষ্টি চলতে পারে দু’ থেকে তিন ঘণ্টা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২২:২৪
Share: Save:

পূর্বাভাস ছিলই। সেই মতো কলকাতা-সহ ১০ জেলায় শুরু হল বৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইছে ঝোড়ো হাওয়া। রাত ৯টা ৪০ মিনিট থেকে শুরু হয়েছে। এই ঝড়বৃষ্টি চলতে পারে দু’ থেকে তিন ঘণ্টা। বাড়ির বাইরে বার হতে বারণ করেছে আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, শনিবার রাতে শহর কলকাতায় নামতে পারে বৃষ্টি। বঞ্চিত থাকবে না জেলাও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

শনিবারই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে আরও কিছু দিন ঝড়বৃষ্টি চলবে। শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার এবং সোমবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। ২২ তারিখ অর্থাৎ মঙ্গলবারের পর থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে বলে মনে করছেন আবহবিদেরা।

দক্ষিণবঙ্গের তিন জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। শিলাবৃষ্টি হতে পারে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে। সেই সঙ্গে জেলায় জেলায় কালবৈশাখীর প্রভাবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার ভারী বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া এবং বীরভূমে। আগামী পাঁচ দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরেও। শনিবার মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়িতে হতে পারে শিলাবৃষ্টি। কোচবিহার এবং আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast rainfall Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE