Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Mamata Banerjee

WB By Election: বালিগঞ্জে বাবুল, আসানসোলে শত্রুঘ্ন, উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করলেন মমতা

গত বছরের ৪ নভেম্বর এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। তিনি বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। তাঁর মৃত্যুতে ওই কেন্দ্রে উপনির্বাচন করাতো হতো নির্বাচন কমিশনকে। অন্য দিকে, ১৮ সেপ্টেম্বর বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর সাংসদ পদ থেকে ইস্তফা দেন। ফলে আসানসোল লোকসভা কেন্দ্রেও উপনির্বাচন করতে হচ্ছে কমিশনকে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ১২:২৬
Share: Save:

আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল তৃণমূল। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই খবর দিয়ে টুইট করছেন। তিনি জানিয়েছেন, বাবুল সুপ্রিয়র ছেড়ে আসা আসানসোল লোকসভা আসনে তৃণমূল প্রার্থী হচ্ছেন শত্রুঘ্ন সিনহা এবং সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে শূন্য বালিগঞ্জ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন বাবুল সুপ্রিয়।

শনিবারই কমিশন জানায়, আগামী ১২ এপ্রিল আসানসোল ও বালিগঞ্জে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১৬ এপ্রিল ভোট গণনা।

গত বছরের ৪ নভেম্বর এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। তিনি বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। তাঁর মৃত্যুতে ওই কেন্দ্রে উপনির্বাচন করাতো হতো নির্বাচন কমিশনকে। অন্য দিকে, ১৮ সেপ্টেম্বর বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর সাংসদ পদ থেকে ইস্তফা দেন। ফলে আসানসোল লোকসভা কেন্দ্রেও উপনির্বাচন করতে হচ্ছে কমিশনকে। রাজ্য সরকারের তরফে প্রস্তুতির কথা জানানো হয়েছিল কমিশনকে। তার পরই কেন্দ্রীয় নির্বাচন কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করল। একই সঙ্গে দেশের আরও কয়েকটি প্রান্তেও উপনির্বাচন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE