Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangla Awas Yojana

Mamata Banerjee: বাংলা আবাস যোজনাই চলবে, দরকারে দিল্লি যাব, বিতর্কে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা

মমতা অভিযোগ করেন, বাংলার বাড়ি, বাংলার সড়ক যোজনা এবং ১০০ দিনের প্রকল্পের টাকা আটকে রাখছে কেন্দ্রীয় সরকার।

আবার বাংলা আবাস যোজনা নিয়ে সুর চড়ালেন মমতা।

আবার বাংলা আবাস যোজনা নিয়ে সুর চড়ালেন মমতা। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
পূর্ব বর্ধমান শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৭:২৮
Share: Save:

বাংলার আবাস যোজনা নিয়ে চলা সঙ্ঘাতে আবারও সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বর্ধমানে কৃষকবন্ধু প্রকল্পের আর্থিক সহায়তার অনুষ্ঠানমঞ্চ থেকে বিজেপিকে একহাত নিলেন তিনি। মুখ্যমন্ত্রীর দাবি, বাংলার আবাস যোজনার নাম একই থাকবে। দরকারে এ নিয়ে তিনি দিল্লিতে দরবার করবেন।

কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দিয়ে সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছে রাজ্য সরকার, এমন অভিযোগে বার বার সরব হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও অন্যান্য বিজেপি নেতা। এই অভিযোগের প্রেক্ষিতে কেন্দ্রের তরফে রাজ্যকে জানানো হয়েছিল, আবাস যোজনায় প্রধানমন্ত্রীর নাম যুক্ত না করলে কেন্দ্র এই প্রকল্পে আর টাকা দেবে না। বাংলা আবাস যোজনা নিয়ে চলা বিতর্কে এ বার মুখ খুললেন মুখ্যমন্ত্রী।

সোমবার অভিযোগের সুরে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘বাংলার বাড়ি, বাংলার সড়ক যোজনার টাকা আটকে রাখা হচ্ছে। আমি সাংসদদের একটি প্রতিনিধি দল পাঠিয়েছিলাম (দিল্লিতে), দেখি তার পরে কী করছে। তা না হলে আমাকেও দিল্লি যেতে হতে পারে। এগুলোর সমাধান করতে হবে।’’ এখানেই না থেমে মমতা আরও বলেন, ‘‘যে কোনও রাজ্যে নিজের নামে বাড়ি (পড়ুন প্রকল্প) থাকতে পারে। গুজরাতে গুজরাতের নামে থাকবে। উত্তর প্রদেশে উত্তর প্রদেশের নামে যদি থাকতে পারে, রাজস্থানে রাজস্থানের নামে থাকতে পারে, তা হলে বাংলার নামে থাকলে আপনাদের কিসের আপত্তি?’’

মমতা আরও বলেন, ‘‘নির্বাচনের সময় ভাগাভাগির রাজনীতি করবেন, পরে বাংলার নামটাও নিতে আপত্তি! বাংলার আবাস যোজনার টাকা দেওয়া হবে না, রাস্তার টাকা দেওয়া হবে না। ১০০ দিনের কাজের টাকা দেওয়া হবে না। আমি বারবার বাংলার কথা বলব, দেশের কথাও বলব।’’ হাত ঠুকে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, ‘‘বাংলার বাড়ি চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE