Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Martyrs’ Day, July 21: কমিশন বিজেপি-র পার্টি অফিসের মতো কাজ করেছে বাংলার ভোটে, অভিযোগ মমতার

’২৪-এর লোকসভার প্রস্তুতি এখন থেকেই শুরু করতে চান তৃণমূল নেত্রী। সব বিরোধী রাজনৈতিক দলকে একজোট হয়ে লড়াইয়ের ডাক দিয়েছেন মমতা।

বিজেপি-কে আক্রমণ মমতার।

বিজেপি-কে আক্রমণ মমতার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ১৭:২৩
Share: Save:

২০২১-এর বিধানসভা নির্বাচনে বিপুল ব্যবধানে জিতে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসে প্রথম ২১ জুলাইয়ের মঞ্চ থেকে ফের বিজেপি-কে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আক্রমণের নিশানায় ছিল নির্বাচন কমিশনও। ক্ষমতা দখলের জন্য বিজেপি সব ধরনের শক্তি ব্যবহার করলেও বাংলার মানুষ ‘গদ্দারদের’ বিদায় দিয়েছে বলেই জানান মমতা।

বুধবার ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বলেন, ‘‘বিজেপি মানি, মাফিয়া, মাসল পাওয়ার, সরকারি ক্ষমতা সব কিছু নিয়ে ঝাঁপিয়েছিল। নির্বাচন কমিশন তো বিজেপি-র পার্টি অফিসের মতো কাজ করেছে। ভোটের আগে গোটা কেন্দ্রীয় মন্ত্রিসভা ডেইলি প্যাসেঞ্জারের মতো যাতায়াত করেছে বাংলায়। গায়ের জোরে ক্ষমতা দখল করতে চেয়েছিল বিজেপি। কিন্তু বাংলার মানুষ গদ্দারদের বিদায় দিয়েছেন।’’ মমতা জানান, আগামী দিনেও বাংলার মানুষ গদ্দারদের রাজনৈতিক ভাবে বিদায় দেবেন বলেই তাঁর বিশ্বাস।

’২১-এর বিধানসভায় জেতার পরে এ বার মমতার পাখির চোখ ’২৪-এর লোকসভা নির্বাচন। এখন থেকেই তার প্রস্তুতি শুরু করতে চান তৃণমূল নেত্রী। সব বিরোধী রাজনৈতিক দলকে একজোট হয়ে লড়াইয়ের ডাক দিয়েছেন মমতা। তিনি বলেন, ‘‘এটাই ঠিক সময়। যত দেরি করবেন, ততই সময় নষ্ট হবে। আমি দিল্লি যাচ্ছি। শরদজি, চিদম্বরমকে বলব বৈঠক ডাকলে আমরা যাব।’’

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের স্লোগান ছিল ‘খেলা হবে’। সেই খেলার পরে এ বার আরও বড় খেলার ডাক দিয়েছেন মমতা। যত দিন না বিজেপি-কে বিদায় দিতে পারছেন তত দিন দেশ জু়ড়ে বিভিন্ন রাজ্যে সেই খেলা চলবে বলেই জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP TMC Election Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE