Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mamata Banerjee: এই বিজেপি ল্যাজ ছাড়া হনু, বিধানসভায় বিরোধীদের কটাক্ষ মুখ্যমন্ত্রী মমতার

০৬ জুলাই ২০২১ ১৪:৩৭
মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

রাজ্যপালের জবাবি ভাষণের আলোচনার সময় উত্তাল হয়ে উঠল বিধানসভা। মঙ্গলবার নজিরবিহীন ভাবে বিজেপি-কে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের ‘ল্যাজ ছাড়া হনু’ বলে কটাক্ষ করেছেন তিনি।

মমতা বলেন, “বিজেপি-র সঙ্গে এর আগেও কাজ করেছি। অটলবিহারী বাজপেয়ী, সুষমা স্বরাজ, রাজনাথ সিংহদেরও দেখেছি। কিন্তু এখন বিজেপি খায় না মাথায় দেয় কেউ জানে না।” এর পরই তাঁর মন্তব্য, ‘‘এই বিজেপি ল্যাজ ছাড়া হনু।’’

Advertisement



রাজ্যপাল কেন্দ্রীয় সরকার মনোনীত। অথচ তাঁকে বলতে দেওয়া হল না বলেও অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “সকলের পাঠ চুকিয়ে নিজেদের মুখ দেখাতে সংবাদমাধ্যমের কাছে গেছে।” তৃণমূলের বিরুদ্ধে মিথ্যা এবং কু‌ৎসার ঝড় তোলা হচ্ছে বলেও অভিযোগ করেছেন মমতা।
মঙ্গলবার মমতার বক্তব্যে উঠে এসেছে নির্বাচনের প্রসঙ্গও। কী ভাবে ভোটের আগে জেলাশাসক, পুলিশ সুপারদের বদলি করা হয়েছে তা নিয়ে অভিযোগ তুলেছেন মমতা।

মঙ্গলবার মমতার বক্তব্যে উঠে এসেছে নির্বাচনের প্রসঙ্গও। কী ভাবে ভোটের আগে জেলাশাসক, পুলিশ সুপারদের বদলি করা হয়েছে তা নিয়ে অভিযোগ তুলেছেন মমতা। এ প্রসঙ্গে তিনি বলেন, “যে সব জেলায় অভিযোগ ছিল সেখানে এসপি, জেলাশাসকদের সরানো হয়েছে। তিন মাস ধরে আইএএস, আইপিএসদের চমকানো হয়েছে।” ফের বহিরাগত প্রসঙ্গ টেনে তৈাঁর মন্তব্য, “বাংলাকে বহিরাগতদের আখড়া বানিয়ে ফেলেছিল। কিন্তু বাংলার মানুষ বহিরাগতদের মেরুদণ্ড ভেঙে দিয়েছে।” বাংলার মেরুদণ্ড ভাঙা অত সহজ নয় বলেই পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন তিনি।



Tags:

আরও পড়ুন

Advertisement