Advertisement
২৬ নভেম্বর ২০২২
Mamata Banerjee

Mamata Banerjee: উৎসবের মরসুমের আগে ৭ সেপ্টেম্বর সচিবদের নিয়ে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী

আগামী ৭ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী নবান্ন সভাঘরে এক বৈঠকের ডাক দিয়েছেন। সেই বৈঠকে তলব করেছেন রাজ্যের সব দফতরের সচিব পর্যায়ের আধিকারিকদের।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১৩:০২
Share: Save:

সেপ্টেম্বর মাস থেকেই শুরু হয়ে যাচ্ছে উৎসবের মরসুম। তার আগেই রাজ্যের বিভিন্ন জনকল্যাণকর প্রকল্পের গতিপ্রকৃতি জানতে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, আগামী ৭ সেপ্টেম্বর তিনি নবান্ন সভাঘরে এক বৈঠকের ডাক দিয়েছেন। সেই বৈঠকে তলব করেছেন রাজ্যের সব দফতরের সচিব পর্যায়ের আধিকারিকদের। সঙ্গে জেলাশাসকদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে। সেই সঙ্গে থাকবেন জেলাস্তরের বিভিন্ন শীর্ষ আধিকারিক। তবে তাঁরা এই বৈঠকে থাকবেন ভার্চুয়াল মাধ্যমে। জেলাস্তরের যাবতীয় প্রকল্পের খতিয়ান তাঁদের হাতে রাখতে বলা হয়েছে।

Advertisement

এক প্রশাসনিক আধিকারিকের কথায়, আগামী শীতের মরসুমে রাজ্যে পঞ্চায়েত ভোট। শারদোৎসব থেকে শুরু করে লক্ষ্মীপুজো, কালীপুজো, দীপাবলি, জগদ্ধাত্রী পুজো-সহ জেলাস্তরে আরও বেশ কিছু উৎসব আয়োজিত হয়। ফলে ওই সময় রাজ্যের উন্নয়নের কাজ থমকে থাকবে। সঙ্গে জনমুখী প্রকল্পগুলিও ওই সময় সাধারণ মানুষের কাছে পৌঁছনো যাবে না। তাই পুজোর আগে সরকারি উন্নয়নের কাজ-সহ বিভিন্ন জনকল্যাণকর প্রকল্প নিচুতলার মানুষের কাছে কতটা পৌঁছনো গিয়েছে, তা জানতেই তড়িঘড়ি এই বৈঠক ডাকা হয়েছে।

আগামী ১ সেপ্টেম্বর কলকাতা সহ শারোদোৎসবকে ইউনেস্কোর স্বীকৃতি দান উপলক্ষে শোভাযাত্রার মাধ্যমে উৎসবের মরসুমের এক প্রকার সূচনা হয়ে যাবে। তা সত্ত্বেও বিশ্বকর্মা পুজো থেকেই রাজ্যে উৎসবের পরিবেশ তৈরি হয়ে যাওয়ায় সে অর্থে আর প্রশাসনিক কাজ করা যাবে না। তাই সেপ্টেম্বর মাসের গোড়াতেই এই প্রশাসনিক বৈঠক শেষ করে ফেলতে চাইছেন মুখ্যমন্ত্রী। নবান্নের এক আধিকারিকের কথায়, ‘‘পুজো শুরুর আগে পঞ্চায়েত ভোটের জন্য রাজ্য কতটা তৈরি, তা দেখে নিতেই মুখ্যমন্ত্রী এই বৈঠকের ডাক দিয়েছেন। উৎসবের মরসুম শেষ হলেই, আবার এই ধরনের বৈঠক করে ফের মুখ্যমন্ত্রী শীর্ষ আধিকারিকদের তলব করবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.