Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

সোমের দুপুরে দিল্লি যাচ্ছেন মমতা, বিকেলে যোগ মোদীর ডাকা বৈঠকে, সফরে মরুরাজ্যের অজমেঢ়

রাজধানীতে বিমান থেকে নেমে মমতা সরাসরি যাবেন রাষ্ট্রপতি ভবনে মোদীর ডাকা বৈঠকে যোগ দিতে। বিকেলে ওই বৈঠকটি শুরু হওয়ার কথা। বৈঠক শেষ করে সোমবার রাতে দিল্লিতেই থাকবেন মমতা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

—ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ২০:২৩
Share: Save:

সোমবার ৪ দিনের সফরে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, দুপুর সাড়ে ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে রাজধানীর উদ্দেশে পাড়ি দেবেন মমতা। দিল্লিতে নেমে সোজা রাষ্ট্রপতি ভবনে যাওয়ার কথা বাংলার মুখ্যমন্ত্রীর। সেখানে জি-২০ সম্মেলন সংক্রান্ত বৈঠক রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা ওই বৈঠকে অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে উপস্থিত থাকার কথা মমতারও।

আগামী বছর জি-২০ সম্মেলনের সভাপতিত্ব করবে ভারত। সেই উপলক্ষে এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, এ বিষয়ে দেশজুড়ে ২০০টি বৈঠক হবে। এর প্রথম ধাপ হিসাবে দেশের রাজনৈতিক দলের প্রধান এবং মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করছেন মোদী। প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দেওয়ার কথা আগেই জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। সেই মতো সোমবার দুপুরে দিল্লি যাচ্ছেন তিনি। জানা গিয়েছে, রাজধানীতে বিমান থেকে নেমে মমতা সরাসরি যাবেন রাষ্ট্রপতি ভবনে মোদীর ডাকা বৈঠকে যোগ দিতে। বিকেলে ওই বৈঠকটি শুরু হওয়ার কথা। সেখানে মোদীর সঙ্গে সাক্ষাৎ হবে মমতার।

প্রধানমন্ত্রীর ডাকা বৈঠক শেষ করে সোমবার রাতে দিল্লিতেই থাকবেন মমতা। মঙ্গলবার তাঁর রাজস্থান সফরের কর্মসূচি রয়েছে। রাজস্থানের অজমেঢ় এবং পুষ্কর যেতে পারেন তৃণমূল নেত্রী। ব্রহ্ম মন্দিরে পুজো দেওয়ার কথা তাঁর। সেই মতো প্রস্তুতিও শুরু করেছে রাজস্থানের কংগ্রেস সরকার। ওই দিনই মরু রাজ্য থেকে ফের দিল্লিতে ফিরবেন মমতা। রাজধানীতে বিরোধী রাজনৈতিক নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন তিনি। পর দিন অর্থাৎ, বুধবার দলের সাংসদদের সঙ্গে বৈঠক করবেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Narendra Modi G20 Meet CM visit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE