Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মন্ত্রী-আমলা সঙ্গে নিয়ে নোবেলজয়ীর বালিগঞ্জের বাড়িতে মমতা, গল্প করে এলেন অভিজিতের মায়ের সঙ্গে

সোমবার অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নোবেলপ্রাপ্তির খবর কলকাতায় পৌঁছনো মাত্রই টুইট করে অভিজিত্কে ‘বাংলার গর্ব’ আখ্যা দিয়েছিলেন মমতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ অক্টোবর ২০১৯ ২৩:৩০
Save
Something isn't right! Please refresh.
অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের বালিগঞ্জের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়।

অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের বালিগঞ্জের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়।

Popup Close

খবর পাওয়া মাত্রই টুইটারে অভিনন্দন জানিয়েছিলেন। পুলিশের মাধ্যমে সোমবার ফুলও পাঠানো হয়েছিল অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের বালিগঞ্জের বাড়িতে। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই গেলেন সেখানে। নোবেলজয়ী অর্থনীতিবিদের মা এবং পরিজনদের সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানিয়ে এলেন। অভিজিত্‌কে রাজ্য সরকারের তরফ থেকে যে সংবর্ধনা দেওয়া হবে, সে কথাও জানানো হয়েছে তাঁর পরিবারকে।

এ দিন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গিয়েছিলেন মন্ত্রী ইন্দ্রনীল সেনও। অভিজিতের মা নির্মলার সঙ্গে অনেক ক্ষণই গল্পগুজব করেন মুখ্যমন্ত্রী। স্বরাষ্ট্রসচিব আলাপন যে হেতু ছাত্রজীবনে প্রেসিডেন্সি কলেজে অভিজিতেরই সমসাময়িক ছিলেন, সে হেতু আলাপনের সঙ্গেও অনেক কথাই হয় নির্মলা বন্দ্যোপাধ্যায়ের। পরে মুখ্যমন্ত্রীর অনুরোধে সেখানে গান শোনান মন্ত্রী তথা সঙ্গীতশিল্পী ইন্দ্রনীল।

সোমবার অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নোবেলপ্রাপ্তির খবর কলকাতায় পৌঁছনো মাত্রই টুইট করে অভিজিত্কে ‘বাংলার গর্ব’ আখ্যা দিয়েছিলেন মমতা। মঙ্গলবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও অভিজিত্ বিনায়ককে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, “অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সমস্ত কাজ এবং লেখা মানুষকে নিয়ে। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনীতিও মানুষকে নিয়ে। তাই অভিজিতের এই নোবেল জয় আমাদের কাছে খুব আনন্দের বিষয়।” অভিজিত্কে সংবর্ধনা দেওয়ার তোড়জোড়ও যে রাজ্য সরকার শুরু করছে, পার্থ সে ইঙ্গিতও দেন।

Advertisement

আরও পড়ুন: রোজভ্যালি নিয়ে ফের নবান্নে সিবিআই, চিঠি মুখ্যসচিবকে, নোটিস অর্থ দফতরের

তার পরে এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে অভিজিতের বালিগঞ্জের বাড়ি গিয়ে তাঁর মায়ের সঙ্গে দেখা করে আসায় আরও স্পষ্ট হয়ে গিয়েছে, পশ্চিমবঙ্গ সরকার কতটা গুরুত্ব দিয়ে দেখছে বাঙালি অর্থনীতিবিদের এই নোবেল জয়কে। অভিজিত্ বিনায়ক বন্দ্যোপাধ্যায় কলকাতায় এলেই তাঁর জন্য যে উষ্ণ সংবর্ধনা অপেক্ষায় রয়েছে এ দিন তা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: রাস্তা যানজট মুক্ত রাখতে নির্দেশ নগরপালের, কিন্তু টালা সেতু নিয়ে হিমশিম খেল পুলিশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Nobel Prize 2019 TMC Mamata Banerjee Abhijit Banerjeeমমতা বন্দ্যোপাধ্যায়
Something isn't right! Please refresh.

Advertisement