Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Manik Bhattacharya

হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মানিক, শিক্ষক নিয়োগ মামলায় দায়ের করলেন লিভ পিটিশন

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে মানিক ভট্টাচার্যের। তাঁকে জেরা করেছে ইডি। সেই দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট।

লিভ পিটিশন (এসএলপি) করেছেন প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য।

লিভ পিটিশন (এসএলপি) করেছেন প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৫
Share: Save:

সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন (এসএলপি) দাখিল করেছেন রাজ্যের প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ এবং পরে ডিভিশন বেঞ্চ যে নির্দেশ দিয়েছে, সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গত ১৫ সেপ্টেম্বর ওই আবেদন জানিয়েছেন তিনি। আগামী ২৭ সেপ্টেম্বর বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে মামলাটি শুনানির জন্য উঠতে পারে বলে শীর্ষ আদালত সূত্রে জানা গিয়েছে।

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে মানিকের। তাঁকে জেরা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মানিক এবং তাঁর পরিবারের কাছে সম্পত্তি সংক্রান্ত হলফনামাও চেয়েছিল সিবিআই। তাঁকে অপসারণের নির্দেশ দিয়েছিল আদালত। যদিও সেই নির্দেশ এখন আর কার্যকর নয়। কারণ রাজ্য সরকার ইতিমধ্যে তাঁকে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি পদ থেকে সরিয়ে দিয়েছে।

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময় ইডি যায় মানিকের বাড়িতে। এর পর তাঁকে জেরা করেছে ইডি। সম্প্রতি আদালতে নিয়োগ দুর্নীতির চার্জশিট পেশ করেছে ইডি। সেই চার্জশিটে একাধিক পাতায় নাম রয়েছে মানিকের। এই দুর্নীতিতে তাঁর কী ভূমিকা ছিল, তা-ও বলা হয়েছে চার্জশিটে। তাঁর এবং পার্থের মধ্যে ‘মেসেজ’ চালাচালির কথাও ইডির চার্জশিটে রয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, বুঝবার রাতে ইডির দফতরে গিয়ে বেশ কিছু নথি জমা দিয়ে এসেছেন মানিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.