Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPS Officer

IPS: কলকাতা এবং রাজ্য পুলিশে আইপিএস স্তরে বড় রদবদল, মালদহে বদলি প্রবীণ ত্রিপাঠী

নবান্ন প্রকাশিত বিজ্ঞপ্তি জানাচ্ছে, বদলি এবং পদোন্নতির তালিকায় রয়েছে ৫৫ জন পুলিশ আধিকারিকের নাম। এঁদের মধ্যে ৫২ জন আইপিএস।

নবান্ন।

নবান্ন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ২২:২৬
Share: Save:

কলকাতা এবং রাজ্য পুলিশের উঁচুতলায় বড় ধরনের রদবদল কথা ঘোষণা করল রাজ্য স্বরাষ্ট্র দফতর। সোমবার রাতে নবান্ন প্রকাশিত বিজ্ঞপ্তি জানাচ্ছে, বদলি এবং পদোন্নতির তালিকায় রয়েছে ৫৫ জন পুলিশ আধিকারিকের নাম। এঁদের মধ্যে ৫২ জনই আইপিএস আধিকারিক। বাকি ৩ জন রাজ্য পুলিশ সার্ভিসের।

বদলি হওয়া আধিকারিকদের মধ্যে উল্লেখযোগ্য নাম প্রবীণ ত্রিপাঠী। তাঁকে বদলি করা হয়েছে ডিআইজি (মালদহ রেঞ্জ) পদে। গত ডিসেম্বরে ডায়মন্ড হারবারে বিজেপি সভাপতি জে পি নড্ডার কনভয়ে হামলার সময় ডিআইজি (প্রেসিডেন্সি রেঞ্জ) ছিলেন প্রবীণ। এর পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক তাঁকে এসএসবি-তে (সশস্ত্র সীমা বল) ৩ বছরের ডেপুটেশনে বদলির নির্দেশ জারি করে। কিন্তু রাজ্য সরকার প্রবীণকে কেন্দ্রীয় পদে যোগ দেওয়ার ছাড়পত্র (এনওসি) দেয়নি।

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার দীপনারায়ণ গোস্বামীকে নিয়ে আসা হল রাজ্য পুলিশের এসটিএফ-এর ডিআইজি পদে। রাজ্য দমকল বিভাগের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল নীলাদ্রি চক্রবর্তীকে আগে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদে বদলির ঘোষিত সিদ্ধান্ত বাতিল করে তাঁকে দমকলের পদে ফেরানো হয়েছে। ডিআইজি ট্র্যাফিক প্রসূন বন্দ্যোপাধ্যায় হয়েছেন বারাসত রেঞ্জের নয়া ডিআইজি। অন্যদিকে, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুণাল আগরওয়ালকে পাঠানো হয়েছে কম্পালসারি ওয়েটিং-এ।

রাজ্য গোয়েন্দা বিভাগের (আইপি) স্পেশাল সুপার অমিতাভ ব্রহ্মের পদোন্নতি হয়েছে। রাজ্য পুলিশের ডিআইজি (ট্র্যাফিক) হয়েছেন তিনি। পদোন্নতির তালিকায় রয়েছেন বাঁকুড়ার পুলিশ সুপার শ্যাম সিংহও। তিনি হচ্ছেন মেদিনীপুর রেঞ্জের নয়া ডিআইজি। রাজ্য সশস্ত্র পুলিশের নবম ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার জয় বিশ্বাসও ডিআইজি (প্রভিশনিং) পদে উন্নীত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE