Advertisement
১১ মে ২০২৪
financial corruption

National Social Assistance Scheme: বিধবা ও বার্ধক্য ভাতার ৪৬ লক্ষ টাকা চুরি! বিপাকে সরকারি কর্মী

গড়বেতা থানা সূত্রে খবর, আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতে অবনিশের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৩ এবং ৪০৯ ধারায় মামলা দায়ের হয়েছে।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
গড়বেতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ০২:০৫
Share: Save:

বিধবা, বার্ধক্য এবং প্রতিবন্ধী ভাতার জন্য আসা লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল গড়বেতায় জাতীয় সামাজিক সহায়তা প্রকল্পের এক অস্থায়ী কর্মীর বিরুদ্ধে। অভিযোগ, প্রকল্পের প্রায় ৪৬ লক্ষ নিজের মা, বাবা, গাড়ির চালক, জুতোর দোকান, ট্রাভেলিং সংস্থা-সহ ১২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে রেখেছিলেন অবনিশ চন্দ্র নামে ওই কর্মী।
প্রশাসনিক তদন্তের পর বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে গড়বেতা থানায় অবনিশের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন গড়বেতা ১ ব্লকের বিডিও শেখ ওয়াসিম রেজা। সেই সঙ্গে থানায় বিভাগীয় তদন্তের রিপোর্টও জমা দেওয়া হয়েছে। যে সব ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই টাকা রাখা হয়েছিল, তা সব উল্লেখ করা হয়েছে ওই রিপোর্টে। রেজা বলেন, ‘‘বিধবা, বার্ধক্য ও প্রতিবন্ধী ভাতার প্রায় ৪৬ লক্ষ টাকার হদিশ মিলছিল না। তার পর তদন্ত করতে গিয়েই গোটা বিষয়টি সামনে আসে।’’

গড়বেতা থানা সূত্রে খবর, আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতে অবনিশের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৩ এবং ৪০৯ ধারায় মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার পঞ্চায়েত সমিতির অর্থ স্থায়ী সমিতির বৈঠক হয়। ওই বৈঠকে অবনিশকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা শাসক রশ্মি কমল বলেন, ‘‘আর্থিক তছরুপের একটি অভিযোগ উঠেছে। পুলিশকে জানানো হয়েছে গোটা বিষয়টি। পুলিশ তদন্ত করে দেখছে।’’ অভিযুক্তের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলেও তাঁর তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

financial corruption National Social Assistance Scheme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE