Advertisement
০১ মে ২০২৪
Death by Electrocution

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু খাবারের দোকানে! উত্তেজনা মেদিনীপুরে, সংযোগ নিয়ে প্রশ্ন পুরসভার

মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান বলেন, ‘‘পুরসভার অনুমতি ছাড়া ফুটপাতের দোকানে বিদ্যুৎ সংযোগ দেওয়া যাবে না। বিদ্যুৎ দফতরের আধিকারিককে বিষয়টি জানানো হয়েছে।

A person dies, two injured in Medinipur town due to electric shock at a fast food stall

দুর্ঘটনার পরে বিচ্ছিন্ন হচ্ছে বিদ্যুৎ সংযোগ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৩
Share: Save:

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা মেদিনীপুর শহরের ফুটপাতে! মঙ্গলবার দুপুরে মেদিনীপুর কলেজিয়েট স্কুলের একটি ফাস্ট ফুডের দোকানে শর্ট সার্কিটের জেরে মৃত্যু হল এক জনের। আহত আর দু’জন। স্থানীয় সূত্রের খবর, দেড়টা নাগাদ স্কুল ছুটির সময় ঘটে ওই দুর্ঘটনা। স্কুল ছুটি হলেও পড়ুয়াদের দেরিতে ছাড়া হয় দুর্ঘটনার জন্য। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম আশিস সাহু (২৫)। বাড়ি মেদিনীপুর শহরের রাঙামাটি এলাকায়।

কলেজিয়েট স্কুলের সামনের রাস্তায় একাধিক গুমটি রয়েছে। তার মধ্যে বেশির ভাগ খাবারের দোকান। ওই দোকানটিতে পেটাই পরোটা বিক্রি হয়। মঙ্গলবার দুপুরে দোকানে কাজ করার সময় কোন কারণে শর্ট সার্কিট হয়ে যায় গুমটি। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছিটকে পড়েন দোকানের মালিকের আত্মীয় আশিস-সহ তিন জন। তাঁদের উদ্ধার করে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করা হয় আশিসকে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন কোতোয়ালি থানার পুলিশ, পুরসভার চেয়ারম্যান সৌমেন খান-সহ কয়েকজন কাউন্সিলর, দমকল এবং বিদ্যুৎ দফতরের কর্মীরা। কলেজিয়েট স্কুলের শিক্ষক শান্তিকুমার সরকার বলেন, ‘‘১৯০ বছরের প্রাচীন স্কুলের বাইরে সামনের রাস্তা দখল করে বসে রয়েছে দোকান। সেখানে বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটেছে। স্কুলে উঁচু ক্লাসের পরীক্ষা চলছে বলে বাকি ক্লাসগুলো পঞ্চম পিরিয়ডের পর ছুটি হয়ে যাচ্ছে। মঙ্গলবার ছুটি হয়ে গেলেও অভিভাবকরা তখনই না ছাড়ার অনুরোধ জানান। কারণ বাইরে দুর্ঘটনা ঘটেছে। সেই মতো একটু দেরি করে গেট খোলা হয়!’’

দুর্ঘটনার পরেই বিদ্যুৎ দফতরের কর্মীরা কলেজিয়েট স্কুলের সামনে পৌঁছে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কাজ শুরু করেন। পুলিশ জানিয়েছে, আহত দু’জনের চিকিৎসা চলছে। পুরসভার চেয়ারম্যান সৌমেন খান বলেন, ‘‘পুরসভার অনুমতি ছাড়া ফুটপাতের দোকানে বিদ্যুৎ সংযোগ দেওয়া যাবে না। বিদ্যুৎ দফতরের আধিকারিককে বিষয়টি জানানো হয়েছে। বলা হয়েছে ফুটপাতের দোকান থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে।’’ অন্য দিকে, বিদ্যুৎ দফতরের ডিভিশনাল ইঞ্জিনিয়ার এবং স্টেশন ম্যানেজার বটতলা (রাজাবাজার) সুরেশ ঘরামি বলেন, ‘‘বিদ্যুৎ সংযোগ দেওয়ার সময় ‘নো অবজেকশন’ দেখা হয়। তার পরেই দেওয়া হয়। একটি দুর্ঘটনা ঘটেছে। ফুটপাতের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE