Advertisement
০২ মে ২০২৪
elephant

Elephant: গাড়ি আটকে চালের বস্তা নামিয়ে খেল হাতি, শালবনির রামলালের আজব কীর্তি

পিড়াকাটা রেঞ্জের রঞ্জার জঙ্গলের রাস্তা দিয়ে যাচ্ছিল ‘রামলাল’ নামের হাতিটি। সেই সময় একটি ট্রাক দাঁড়িয়ে পড়ে। ট্রাক থেকে চাল খায় হাতিটি।

গাড়ি থেকে চাল খাচ্ছে রামলাল।

গাড়ি থেকে চাল খাচ্ছে রামলাল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শালবনি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৮:৫৫
Share: Save:

গাড়ি আটকে খাবার খেয়ে জঙ্গলে ফিরে গেল দাঁতাল হাতি। এই ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনিতে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে ওই হাতিটির নাম ‘রামলাল’। দাঁতালের এই কীর্তি দেখে অবাক স্থানীয় বাসিন্দারা।

সোমবার পিড়াকাটা রেঞ্জের রঞ্জার জঙ্গলের রাস্তা দিয়ে যাচ্ছিল ‘রামলাল’ নামের ওই হাতিটি। সেই সময় গোয়ালতোড়ের দিক থেকে পিড়াকাটাগামী একটি ট্রাক রাস্তায় হাতি দেখতে পেয়ে দাঁড়িয়ে পড়ে। গাড়ি থেকে বেরিয়ে পালান চালক। গাড়িটি চাল নিয়ে যাচ্ছিল। চালক চম্পট দেওয়ায় গাড়ি থেকে চালের বস্তা নামিয়ে খেতে শুরু করে ‘রামলাল’। এই সময়ে আরও কয়েকটি গাড়ি রাস্তায় দাঁড়িয়ে পড়ে। বেশ কয়েক দিন ধরেই পীড়াকাটা এলাকায় ঘুরে বেড়াচ্ছে ‘রামলাল’। খাবারের সন্ধানে জঙ্গল ছেড়ে লোকালয়ে চলে আসতে দেখা গিয়েছে হাতিটিকে। সোমবার গাড়ি থেকে চালের বস্তা নামিয়ে হাতির খাওয়া দেখে দাঁড়িয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। অনেকেই সেই দৃশ্য মোবাইল ক্যামেরায় বন্দি করেন।

রেঞ্জার লক্ষ্মীকান্ত মাহাত বলেন, ‘‘একটি হাতি রাস্তা দিয়ে যাওয়ার সময় দাঁড়িয়ে পড়েছিল কয়েকটি মাল বোঝাই গাড়ি। সেই সময় হাতিটি চালের বস্তা নামিয়ে খেয়েছে। তার পর হাতিটি মির্গার জঙ্গলের দিকে চলে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant West Midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE