Advertisement
১১ মে ২০২৪
Narendra Modi

হলদিয়ায় মোদীকে পাঞ্জাবি, শাল, ছবি উপহার, নেপথ্যে ‘বাহাদুর’ চিত্রকর

পটশিল্পের জন্য বিখ্যাত পিংলার নয়া এলাকা। সেখানকার শিল্পী বাহাদুর চিত্রকরকে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ ধরনের পাঞ্জাবি এবং শাল তৈরির বরাত দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর জন্য উপহার তৈরিতে ব্যস্ত চিত্রকর বাহাদুর।

প্রধানমন্ত্রীর জন্য উপহার তৈরিতে ব্যস্ত চিত্রকর বাহাদুর।

নিজস্ব সংবাদদাতা 
মেদিনীপুর শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ০০:৩৩
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য সফর। রবিবার হলদিয়ায় সরকারি এবং দলীয় কর্মসূচি রয়েছে তাঁর। সেখানে মোদীর হাতে পশ্চিম মেদিনীপুর জেলার পিংলার নয়া এলাকার পটশিল্পীদের তৈরি করা বিশেষ ধরনের পাঞ্জাবি, শাল এবং পটচিত্র তুলে দেওয়ার পরিকল্পনা বিজেপি নেতাদের।

পটশিল্পের জন্য বিখ্যাত পিংলার নয়া এলাকা। সেখানকার শিল্পী বাহাদুর চিত্রকরকে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ ধরনের পাঞ্জাবি এবং শাল তৈরির বরাত দেওয়া হয়েছে। উপহারের তালিকায় রয়েছে বাহাদুরের তৈরি করা বিভিন্ন আকারের পটচিত্রও। বাহাদুর জানালেন, বিজেপি নেত্রী অন্তরা ভট্টাচার্য তাঁকে এই বরাত দিয়েছেন।

তাঁর তৈরি করা বিভিন্ন জিনিসপত্র উপহার দেওয়া হবে প্রধানমন্ত্রীকে। এতে খুশি বাহাদুর। হাতে সময় কম, অত্যন্ত ব্যস্ততার ফাঁকেই বাহাদুর বললেন, ‘‘নেতাজিকে নিয়ে ১২০ ফুটের একটি কাজ করেছিলাম। তা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দু’চার মিনিট কথা হয়েছিল। উনি ‘মন কি বাত’ অনুষ্ঠানেও আমাদের গ্রামের পটশিল্পের কথা বলেছেন। আমার ভাল লেগেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi painting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE