Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BJP

কাঁথিতে মিছিল চলাকালীন পুলিশের গাড়িতে চড়াও, জখম দুই পুলিশকর্মী, অভিযোগ বিজেপির বিরুদ্ধে

রবিবার বিকেল পাঁচটা নাগাদ খেজুরির শ্যামপুরে নির্বাচনী প্রচারে যান সৌমেন্দু-সহ অন্যান্য বিজেপি নেতারা। ওই সময় কাঁথির এসডিপিও দিবাকর দাসের নেতৃত্বে পুলিশবাহিনী রুট মার্চের জন্য জনকা-বোগা রাজ্য সড়ক ধরে যাচ্ছিল।

উত্তেজিত বিজেপি সমর্থকদের নিয়ন্ত্রণে আনছে পুলিশ।

উত্তেজিত বিজেপি সমর্থকদের নিয়ন্ত্রণে আনছে পুলিশ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খেজুরি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ০০:২৮
Share: Save:

কাঁথি লোকসভার বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীর প্রচারসভা চলাকালীন পুলিশের গাড়ি চলে আসাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল এলাকায়। উত্তেজিত বিজেপি কর্মীরা পুলিশের গাড়ির উপর চড়াও হয়ে হামলা ও ভাঙচুর চালায় বলে অভিযোগ। রবিবার ঘটনাটি ঘটেছে খেজুরির শ্যামপুর এলাকায়। পুলিশ সূত্রে খবর, উত্তেজিত বিজেপি কর্মীরা পুলিশের তিনটি গাড়িতে চড়াও হন। এর জেরে দু’জন পুলিশকর্মী জখম হয়েছেন। জেলা পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় মামলা রুজু করে তদন্ত শুরু করা হয়েছে।

রবিবার বিকেল পাঁচটা নাগাদ খেজুরির শ্যামপুরে নির্বাচনী প্রচারে যান সৌমেন্দু-সহ অন্যান্য বিজেপি নেতারা। ওই সময় কাঁথির এসডিপিও দিবাকর দাসের নেতৃত্বে পুলিশবাহিনী রুট মার্চের জন্য জনকা-বোগা রাজ্য সড়ক ধরে যাচ্ছিল। আচমকা পুলিশের গাড়িগুলিকে শ্যামপুর মোড়ে দেখতে পেয়েই বিজেপি কর্মীরা উত্তেজিত হয়ে পড়েন। অভিযোগ, এর পরেই তাঁরা পুলিশের গাড়িগুলির উপর লাঠিসোঁটা নিয়ে চড়াও হন। এসডিপিও-র গাড়ি ছাড়াও আরও দু’টি গাড়িতে ভাঙচুর চালানো হয়। অগ্নিগর্ভ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থেল আসে খেজুরি থানা-সহ আশপাশের থানার বিশাল পুলিশবাহিনী। আহত পুলিশকর্মীদের উদ্ধারের পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনে পুলিশ। বিজেপির পাল্টা অভিযোগ, পুলিশের মারধরে তাঁদের চার জন কর্মী আহত হয়েছেন।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য এ বিষয়ে বলেন, “খেজুরিতে হামলার মুখে পড়েছে পুলিশের গাড়ি। কী কারণে এই হামলা তা জানা যায়নি। পুলিশের গাড়ি ভাঙচুরের পাশাপাশি দু’জন পুলিশকর্মী জখম হয়েছেন। এই ঘটনায় একটি মামলা রুজু করে তদন্ত শুরু করা হয়েছে।”

তবে দলীয় কমীদের বিরুদ্ধে হামলার অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি নেতৃত্ব। কাঁথি সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক তাপসকুমার দোলই বলেন, “সৌমেন্দু অধিকারীর উপস্থিতিতে নির্বাচনী প্রচার চালানো হচ্ছিল। তার পরেই পথসভার আয়োজন করা হয়। ওই সময় আচমকাই দ্রুত গতিতে পুলিশের একাধিক গাড়ি ঢুকে পড়ে। পুলিশের কোনও পূর্বপরিকল্পনা থাকতে পারে। এই ঘটনায় চার জন কর্মী-সর্মথক আহত হয়েছেন।”

এই ঘটনায় বিজেপিকে আক্রমণ করছেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি তথা পটাশপুরের বিধায়ক, কাঁথিতে তৃণমূলের লোকসভার প্রার্থী উওম বারিক। তিনি বলেন, “খেজুরির শ্যামপুরে নির্বাচনী প্রচার করছিল বিজেপি। পুলিশের টহলদারি গাড়ি ওই সময় রাস্তা দিয়ে যাচ্ছিল। তখনই পুলিশের গাড়ির উপর চড়াও হয়েছে বিজেপির লোকজন। পুলিশ আধিকারিক-সহ বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হয়ছেন।” তিনি আরও বলেন, “২০২১-এর বিধানসভায় সন্ত্রাস কায়েম করে বিজেপি জয়লাভ করেছিল। একই ভাবে ২০২৪-এও সন্ত্রাস কায়েম করে জিততে চাইছে। তৃণমূল এর জবাব দেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE