Advertisement
০৬ মে ২০২৪
Suvendu Adhikari

তৃণমূলের পুজোয় সভাপতি শুভেন্দু!

কাঁথির বিভিন্ন দুর্গা পুজোর সঙ্গে অধিকারী পরিবারের যোগ দীর্ঘ দিনের। তৃণমূলের সাংসদ এবং মন্ত্রী থাকাকালীন শুভেন্দু কাঁথির অধিকাংশ কালীপুজো আয়োজনকারী ক্লাবের সভাপতি ছিলেন।

রসিদে সভাপতি হিসাবে শুভেন্দুর নাম। নিজস্ব চিত্র

রসিদে সভাপতি হিসাবে শুভেন্দুর নাম। নিজস্ব চিত্র

কেশব মান্না
কাঁথি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১০:১৯
Share: Save:

দলবদল করেছেন বছর দু’য়েক আগে। আপাতত রাজ্যে গেরুয়া শিবিরের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা। সামলাচ্ছেন বিরোধী দলনেতার পদ। সেই নেতা শুভেন্দু অধিকারী তৃণমূলের এক কাউন্সিলরের ক্লাবের ‘সভাপতি’!

শুভেন্দুর খাসতালুক কাঁথিতে একটি ক্লাবের কালীপুজোর আয়োজনকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। কাঁথির ৭ নম্বর ওয়ার্ডের শেরপুরের একটি ক্লাবের কালী পুজো উপলক্ষে চাঁদার যে রসিদ বিলি হয়েছে, তাতে ক্লাবের সভাপতি পদে রয়েছে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দুর নাম। অথচ একই ক্লাবের পক্ষ থেকে যে আমন্ত্রণপত্র বিলি করা হচ্ছে, সেখানে ক্লাবের সহ-সভাপতি হিসাবে রয়েছে জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিকের নাম। সহ-সভাপতি হিসাবে রয়েছে ওই ওয়ার্ডের কাউন্সিলর অতনু গিরির নাম।

কাঁথির বিভিন্ন দুর্গা পুজোর সঙ্গে অধিকারী পরিবারের যোগ দীর্ঘ দিনের। তৃণমূলের সাংসদ এবং মন্ত্রী থাকাকালীন শুভেন্দু কাঁথির অধিকাংশ কালীপুজো আয়োজনকারী ক্লাবের সভাপতি ছিলেন। তবে বিজেপিতে যোগ দেওয়ার পর প্রায় সবক’টি ক্লাবের সভাপতির পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। এমন পরিস্থিতিতে তৃণমূল কাউন্সিলরের ক্লাবের চাঁদার রসিদে সভাপতি হিসাবে শুভেন্দুর নাম থাকায় বিতর্ক চরমে উঠেছে।

কয়েকদিন আগে কাঁথিতে বিজেপির বিজয়া সম্মেলনী উপলক্ষে এক সভায় শুভেন্দু দাবি করেছিলেন, তৃণমূলে চার-পাঁচটি গোষ্ঠী রয়েছে। তার মধ্যে তিনটে গোষ্ঠী তার সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। শুভেন্দু তৃণমূলে থাকাকালীন তাঁর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন অতনু। ২০২১ সালের জানুয়ারিতে কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগ দেন তিনি। তবে গত বছর পুরভোটের আগে তৃণমূলে তাঁর ‘ঘরওয়াপসি’ হয়। ফলে তাঁর ক্লাবের চাঁদার রসিদে শুভেন্দুর নাম থাকায় জলঘোলা হচ্ছে। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি তথা বিধায়ক অরূপ দাস বলছেন, ‘‘ওই পুর প্রতিনিধি হয়তো তৃণমূলে নিজের রাজনৈতিক ভবিষ্যৎ সুরক্ষিত নয় বলে আশঙ্কা করছেন। তার জন্য এ ভাগে ক্লাব সভাপতি হিসেবে শুভেন্দু অধিকারীর নাম ছেপেছেন।’’

চাঁদার রসিদে শুভেন্দুর নাম থাক নিয়ে অতনুর ব্যাখ্যা, ‘‘ক্লাবের সভাপতি উত্তম বারিক। বিভিন্ন ছাপাখানা থেকে ক্লাবের নাম করে হয়তো কেউ রসিদ বই ছাপিয়েছে। ওই রসিদে শুভেন্দু অধিকারী সভাপতি হিসেবে রয়েছেন বলে জানা ছিল না।’’ জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক বলেন, ‘‘বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE