Advertisement
২৫ জুন ২০২৪
Road Accident

কাঁথিতে দিঘাগামী গাড়িতে ধাক্কা যাত্রীবোঝাই বাসের, মৃত্যু অন্তত চার জনের, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

দুর্ঘটনাটি ঘটেছে ১১৬বি জাতীয় সড়কের মারিশদা থানার দইসাই বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায়। প্রাথমিক ভাবে খবর পর্যটকদের গাড়িটি নদিয়া থেকে দিঘার উদ্দেশে যাচ্ছিল। বাসটি দিঘা থেকে কলকাতা ফিরছিল।

দুর্ঘটনাগ্রস্ত গাড়ি।

দুর্ঘটনাগ্রস্ত গাড়ি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১০:০২
Share: Save:

বৃহস্পতিবার সকালে দুর্ঘটনার কবলে দিঘাগামী পর্যটকবোঝাই একটি গাড়ি। বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কায় গাড়ির চার সওয়ারির মৃত্যু হয়েছে বলে খবর। ঘটনাটি ঘটেছে ১১৬বি জাতীয় সড়কের মারিশদা থানার দইসাই বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায়। প্রাথমিক ভাবে খবর, পর্যটকদের গাড়িটি নদিয়া থেকে দিঘা যাচ্ছিল। তবে মৃত পর্যটকদের পরিচয় এখনও জানা যায়নি বলে মারিশদা থানা সূত্রে জানানো হয়েছে। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড-শো রয়েছে কাঁথি শহরে। তার আগে এই ঘটনার খবর পেয়ে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

পুলিশ সূত্রে খবর, সকাল ৭টা নাগাদ দিঘা থেকে কলকাতাগামী একটি যাত্রিবাহী বাসের সঙ্গে উল্টোদিক থেকে আসা দিঘাগামী পর্যটকবোঝাই গাড়ির মুখোমুখি ধাক্কা লাগে। ঘটনার সময় দু’টি গাড়িই গতিতে থাকায় দুর্ঘটনার তীব্রতা ভয়াবহ আকার নেয়। এই ঘটনার জেরে গাড়িটি দুমড়ে-মুচড়ে গিয়েছে। সেই সঙ্গে গাড়িতে থাকা চার সওয়ারি রক্তাক্ত অবস্থায় গাড়ির ভিতরেই আটকে পড়েন। অন্য দিকে, বাসটির একাধিক যাত্রীও এই ঘটনায় জখম হয়েছেন।

এই ঘটনার জেরে সাতসকালে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয়েরা দ্রুত উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে মারিশদা থানার পুলিশ ঘটনাস্থলে আসে। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী কাঁথিতে রোড-শোয়ে অংশ নেবেন। তারই প্রস্তুতিতে সাজ সাজ রব প্রশাসনের অন্দরে। এর মাঝে দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে ঝাঁপাতে হয় পুলিশকে। দ্রুত দুর্ঘটনাগ্রস্ত গাড়ি দু’টিকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়। সেই সঙ্গে মৃত এবং আহত যাত্রীদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত পর্যটকদের পরিচয় এখনও জানা যায়নি। তাঁদের পরিচয় জানার জন্য সব রকম চেষ্টা করা হচ্ছে। গাড়ির কাগজপত্র এবং অন্যান্য পরিচয়পত্র দেখে মৃতের পরিজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালানো হচ্ছে। সেই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত বাস এবং গাড়িটিকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। এই ঘটনার জেরে কিছু সময়ের জন্য রাস্তায় যানজট হলেও পুলিশের হস্তক্ষেপে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে বলে মারিশদা থানা সূত্রে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE