Advertisement
১৯ মে ২০২৪
BJP Attacked TMC

আক্রান্ত তৃণমূল, অভিযুক্ত বিজেপি

বুধবার রাত ১১টা নাগাদ কাঁথি-১ ব্লকের মাজিলাপুরে স্থানীয় পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা আমিন সোহেলের গাড়ি লক্ষ্য করে দুষ্কৃতীরা পাথর ছোড়ে।

গাড়ির কাঁচ ভাঙা হয়েছে। নিজস্ব চিত্র

গাড়ির কাঁচ ভাঙা হয়েছে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ০৯:২৪
Share: Save:

পানীয় জল প্রকল্পকে কেন্দ্র করে টানপোড়েনের জেরে উত্তেজনা ছড়াল। তৃণমূলের পঞ্চায়েত সদস্যর বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ। পরে পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতার গাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে কাঁথি-১ ব্লকের হরিপুরের। দুটি হামলার ঘটনায় অভিযোগের তির গেরুয়া শিবিরের দিকে। তবে অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি নেতৃত্ব।

বুধবার রাত ১১টা নাগাদ কাঁথি-১ ব্লকের মাজিলাপুরে স্থানীয় পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা আমিন সোহেলের গাড়ি লক্ষ্য করে দুষ্কৃতীরা পাথর ছোড়ে। গাড়ির কাঁচ ভেঙে যায়। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং বিরোধী দলনেতার গাড়ি সমুদ্র বাঁধ পেরিয়ে নীচের দিকে গড়িয়ে পড়ে। কোনওরকমে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান তিনি। এরপর সেখানে তৃণমূল কর্মীরা জড়ো হন। আমিনের অভিযোগ, ‘‘বিজেপির আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে। কয়েকদিন ধরে একটি পানীয় জল বসানোকে কেন্দ্র করে এলাকায় সমস্যা হচ্ছিল। তা নিয়ে বিজেপির লোকজন কয়েকদিন ধরে অশান্তির বাতাবরণ তৈরি করে রেখেছে। এদিন রাতে জানতে পারি দলের পঞ্চায়েত সদস্যার নন্দিনী সাহুর বাড়ির সামনেও বোমাবাজি চলছে। সেখানে যাই। বাড়ি ফেরার পথে দুষ্কৃতীরা রাস্তার ধারে ঝোপের ভেতর থেকে হামলা চালিয়েছে। তবে কয়েকজনকে চিনে ফেলেছি।’’ এ ব্যাপারে বৃহস্পতিবার জুনপুট উপকূল থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করেন ওই তৃণমূল নেতা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতার উপরে হামলার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার বিকেলে মিছিল করেন তৃণমূল কর্মীরা। প্রতিবাদ সভারও আয়োজন করা হয়। সেখানে ছিলেন কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি পীযূষকান্তি পন্ডা এবং কাঁথি-১ ব্লক তৃণমূল সভাপতি গণেশ মহাকুড়। গণেশের দাবি, ‘‘পঞ্চায়েত ভোটের ফলাফল ঘোষণার পর থেকে এলাকায় সন্ত্রাস চালিয়ে যাচ্ছে বিজেপি। গত পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির আমলে গৃহীত একের পর এক প্রকল্পকে অন্য জায়গায় সরিয়ে নিয়ে গিয়ে আর্থিক দুর্নীতির চেষ্টা করছে। বিডিওকে জানিয়েছি।’’

এবার পঞ্চায়েত ভোটে কাঁথি-১ পঞ্চায়েত সমিতি বিজেপি দখল করে। একই সঙ্গে মাজিলাপুর সহ মোট ছটি গ্রাম পঞ্চায়েত পদ্ম শিবিরের দখলে গিয়েছে। মাজিলাপুরের শ্যামরাইবাড় জলপাই গ্রামে একটি পানীয় জল প্রকল্প চালু করার সিদ্ধান্ত নিয়েছিল তৃণমূল পরিচালিত তৎকালীন গ্রাম পঞ্চায়েত। বিজেপি ক্ষমতায় আসার পর খানিকটা দূরে সেই পানীয় জল প্রকল্প চালু করার সিদ্ধান্ত নেয়। এ নিয়ে শাসকদলের বিক্ষোভ হয়। ওই টানপোড়েনের জেরে এদিনের অশান্তির ঘটনা বলে দাবি এলাকার বাসিন্দাদের। যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে পদ্ম শিবির। এ প্রসঙ্গে কাঁথি সাংগঠনিক জেলার বিজেপি নেতা অসীম মিশ্র বলছেন, ‘‘কাটমানি নিয়ে নিজেদের দলে দ্বন্দ্বের জেরে এমন ঘটনা ঘটতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE