Advertisement
০৫ মে ২০২৪
digha

Cyclone Asani in West Bengal: ঝকঝকে আকাশ, ছিটেফোঁটা বৃষ্টি নেই দিঘায়, সকাল থেকে সমুদ্রস্নানের জন্য ভিড় পর্যটকদের

পূর্ব মেদিনীপুরের হলদিয়া, তমলুক-সহ বিভিন্ন এলাকায় সোমবার সকাল থেকেই মেঘলা আকাশ। ছিটেফোঁটা বৃষ্টিও দেখা গিয়েছে কোথাও কোথাও।

মেঘমুক্ত আকাশ দিঘায়।

মেঘমুক্ত আকাশ দিঘায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১১:৫১
Share: Save:

সকাল থেকে বৃষ্টিতে ভাসছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। সেই তালিকায় রয়েছে হাওড়া, দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরও। কিন্তু সৈকত শহর দিঘায় দুর্যোগের লেশমাত্র নেই। সেখানে ঝকঝকে আকাশ।
পূর্ব মেদিনীপুরের হলদিয়া, তমলুক-সহ বিভিন্ন এলাকায় সোমবার সকাল থেকেই মেঘলা আকাশ। ছিটেফোঁটা বৃষ্টিও দেখা গিয়েছে কোথাও কোথাও। কিন্তু দিঘায় উল্টো ছবি। সকাল থেকেই নীল আকাশ দেখা যাচ্ছে সৈকত শহরে। দেখা মিলেছে রোদেরও। সমুদ্রস্নানের জন্য পর্যটকরাও ভিড় করেছেন সৈকতে। এই মুহূর্ত দিঘায় পর্যটকের সংখ্যা অনেক। প্রশাসনের তরফে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবে পর্যটকদের জন্য এখনও পর্যন্ত কোনও সতর্কবার্তা জারি হয়নি। মন্দারমণিতেও বৃষ্টি নামেনি পৌঁছয়নি এই প্রতিবেদন লেখা পর্যন্ত।

‘অশনি’র মতো দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বলে জানিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। রামনগর এক নম্বর ব্লকের সভাপতি শম্পা মহাপাত্র জানান, তাজপুর সমুদ্রবাঁধের কিছু জায়গায় সমস্যা হতে পারে। তাই জরুরি ভিত্তিতে সেখানে মেরামতি করা হচ্ছে। পাশাপাশি সমস্ত ফ্লাড সেন্টারও ব্যবহারের উপযোগী করে ফেলা হয়েছে। মজুত রাখা হয়েছে শুকনো খাবার, ত্রিপল এবং অন্যান্য সামগ্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Cyclone Asani train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE