×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

করোনা টিকা নিলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৪৬
টিকা নিচ্ছেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক।

টিকা নিচ্ছেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক।
নিজস্ব চিত্র।

করোনা মোকাবিলায় প্রথম সারির যোদ্ধা হিসাবে করোনা টিকা নিলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কোমল। একই সঙ্গে অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) তুষার সিংলা এবং কয়েক জন ডেপুটি ম্যাজিস্ট্রেটও টিকা নিয়েছেন। মেদিনীপুর পুরসভার অন্তর্গত শরৎপল্লি স্বাস্থ্যকেন্দ্রে মঙ্গলবার গিয়েছিলেন জেলাশাসক-সহ অন্যান্য আধিকারিক। সেখানে নিয়ম মেনে নাম নথিভুক্ত করান জেলাশাসক। টিকা নেওয়ার পর ৩০ মিনিট অপেক্ষাও করেন তিনি।

জেলাশাসকের টিকা নেওয়ার সময় সেখানে হাজির হয়েছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাইচন্দ্র মণ্ডল। উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্যশঙ্কর ষড়ঙ্গী এবং পুরসভার আধিকারিকেরা। টিকা নেওয়ার পর জেলাশাসক রশ্মি কোমল বলেছেন, ‘‘প্রথম দফার টিকা নিয়েছি। ২৮ দিন পর দ্বিতীয় দফার টিকাও নেব।’’ করোনা যোদ্ধা হিসেবে যাঁরা কাজ করেছেন, তাঁদের সকলেরই এই টিকা নেওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি। সাধারণ মানুষের মধ্যে যাতে ভীতি না ছড়ায়, সে দিকেও প্রশাসনের নজর রয়েছে বলে জানিয়েছেন তিনি।

করোনা মোকাবেলায় যে ভাবে পশ্চিম মেদিনীপুর জেলা কাজ করেছে, তাতে জেলায় মৃত্যুর হার এবং আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। রশ্মির আগে পশ্চিম মেদিনীপুরের অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) সুদীপ সরকারও করোনা টিকা নিয়েছিলেন।

Advertisement
Advertisement