Advertisement
২১ জুন ২০২৪
Haldia

পুজোর আগে শিল্পশহরে সাড়ে ৪ কোটির পথবাতি

স্থানীয় বাসিন্দা হলদিয়া বন্দরের কর্মী সৌমিত্র ঘোষ জানান, মোটর বাইকে এই রাস্তা দিয়ে যাতায়াত খুবই কষ্টকর। গোটা রাস্তায় একটুও আলো নেই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ ০১:৫৮
Share: Save:

হলদিয়া পুর এলাকার হাতিবেড়িয়া রেলস্টেশন ও রানিচক থেকে টাউনশিপ আসার ভিআইপি রোডে প্রায় ২ কিলোমিটার রাজ্য সড়কে পথবাতি থাকলেও নেই আলোর ব্যবস্থা। ফলে সন্ধ্যার পর এই রাস্তা দিয়ে যাতায়াতের ক্ষেত্রে নানা সমস্যায় পড়ছেন সাদারণ মানুষ।

স্থানীয় বাসিন্দা হলদিয়া বন্দরের কর্মী সৌমিত্র ঘোষ জানান, মোটর বাইকে এই রাস্তা দিয়ে যাতায়াত খুবই কষ্টকর। গোটা রাস্তায় একটুও আলো নেই। তার উপর বৃষ্টি হলে অবস্থা আরও শোচনীয় হয়ে দাঁড়ায়।’’ স্থানীয় মানুষদের অভিযোগ, হলদিয়া টাউনশিপ আসার অন্যতম গুরুত্বপূর্ণ এই রাজ্য সড়কে আলো না থাকায় নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। হাতিবেড়িয়ায় রয়েছে গুরুত্বপূর্ণ হলদিয়ার অন্তিম রেল স্টেশন। এখান থেকেই বিভিন্ন প্রান্তে মানুষ যাতায়াত করেন। রাস্তায় আলো না থাকায় অন্ধকারের সুযোগ নিয়ে ছিনতাইয়ের ঘটনাও হামেশাই ঘটছে বলে এলাকাবাসীর অভিযোগ।

তবে পুজোর আগেই এই সমস্যা মিটে যাবে বলে আশ্বাস দিয়েছেন হলদিয়া পুর পারিষদ (বিদ্যুৎ) স্বপন নস্কর। তিনি জানান, হলদিয়া পুর এলাকায় ৫০০০টি নতুন এলইডি পথবাতি বসানো হয়েছে। এই আধুনিক বাতিস্তম্ভগুলি এমনভাবে বসানো হচ্ছে যাতে প্রাকৃতিক দুর্যোগেও আলো জ্বলার ক্ষেত্রে সমস্যা না হয়। পুজোর আগেই ১৭০০ পুরনো পথবাতি বদলে নতু পথবাতি বসানো হবে। এর ফলে বিদ্যুতেরও সাশ্রয় হবে। গ্রিন সিটি মিশন প্রকল্পের আর্থিক সহযোগিতায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ে এই এলইডি পথবাতি লাগানো হচ্ছে ।

বিদ্যুৎ দফতর সূত্রে খবর, এই কাজে দেরির পিছনে মাস্টারপ্ল্যান না থাকা। আন্ডারগ্রাউন্ড কেবল যুক্ত পথবাতি লাগাতে গিয়ে সমস্যা হচ্ছে। অনেক ক্ষেত্রে পুর এলাকায় জলের লাইন খনন করতে গিয়ে বিদ্যুতের কেবল নষ্ট হয়েছে। ফলে কাজে অসুবিধা হচ্ছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, মাস্টার প্ল্যান তৈরি করা হচ্ছে। ফলে এ বার বোঝা যাবে কোথায় বিদ্যুৎবাহী কেবল রয়েছে। পুজোর আগেই সব জায়গায় পথবাতি বসানোর কাজ শেষ করা হবে বলে দাবি পুর কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haldia Administration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE