Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

হাতির হানায় মৃতের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দিলেন মন্ত্রী বীরবাহা হাঁসদা

নিজস্ব সংবাদদাতা
 ঝাড়গ্রাম ১৩ জুন ২০২১ ২১:০৯
মৃতের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দিলেন মন্ত্রী বীরবাহা হাঁসদা

মৃতের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দিলেন মন্ত্রী বীরবাহা হাঁসদা
নিজস্ব চিত্র

রবিবার সকালে ঝাড়গ্রামে হাতির হানায় মৃত্যু হয়েছিল এক বৃদ্ধের। সেই মৃত্যুকে কেন্দ্র করে এলাকার বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। বিকেলে মৃতের বাড়ি গিয়ে পরিবারের পাশে দাঁড়ালেন রাজ্যের বন প্রতিমন্ত্রী তথা বিধায়ক বীরবাহা হাঁসদা। মৃতের ছেলে দীপক মাহার হাতে ৫ লক্ষ টাকা তুলে দেন তিনি।

বীরবাহা বলেন, ‘‘নিয়ম অনুযায়ী আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়েছে মৃতের পরিবারের হাতে। তাছাড়া, ওই পরিবারের একজনের চাকরির ব্যবস্থাও করা হবে। জঙ্গলে হাতি রয়েছে, বাসিন্দাদের সতর্ক করতে বন দফতরের পক্ষ থেকে ঘোষণা করা হয়। জঙ্গলে যেতে নিষেধও করা হয়। অনেক জায়গায় হাতিকে উত্যক্ত করার ঘটনার খবরও আসছে। বেশ কয়েকটি ভিডিয়ো সামনে এসেছে। এগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। হাতির গতিবিধির উপরেও নজরদারি চালানো হচ্ছে।’’

শালবনি গ্রাম পঞ্চায়েতের বরিয়া গ্রামের বাসিন্দা পাড়ু মাহাতো সাইকেল করে যাচ্ছিলেন। সেই সময়ই হঠাৎ করে হাতির একটি দলের সামনে পড়ে যান। পালানোর চেষ্টা করলেও একটি হাতি তাঁকে তাড়া করে ধরে ফেলে ও শুঁড়ে করে তুলে আছাড় মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এর পরই উত্তেজিত গ্রামবাসীরা কলাবনির কাছে ৫ নম্বর রাজ্য সড়ক অবরোধ করেন। পুলিশের হস্তক্ষেপে প্রায় দেড় ঘণ্টা পর অবরোধ ওঠে। বন দফতর সুত্রে জানা গিয়েছে, ওই এলাকায় ১৩ টি হাতি রয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement