Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tamluk

চাকরির নামে প্রতারণা, ধৃত প্রাক্তন সেনাকর্মী

পুলিশ জানিয়েছে, অলক-সহ বেশ কয়েকজন ব্যক্তি ভুলনের এজেন্ট হিসেবে কাজ করত।

গ্রেফতার প্রাক্তন সেনাকর্মী।

গ্রেফতার প্রাক্তন সেনাকর্মী। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৭
Share: Save:

স্কুল শিক্ষক-সহ বিভিন্ন সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগে মুর্শিদাবাদ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল ময়না থানার পুলিশ। ভুলন আলি নামে ওই ব্যক্তি প্রাক্তন সেনাকর্মী। তার বাড়ি নদিয়ার হাজিপাড়ায়। গত বুধবার ময়না থানার পুলিশ ভুলনকে মুর্শিদাবাদের ইসলামপুর থেকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রের খবর, এর আগে ওই চক্রে জড়িত থাকার অভিযোগে ময়নার বাচকার আড়ংকিয়ারানা গ্রামের বাসিন্দা অলক মাইতিকে ২০২১ সালে জুনে গ্রেফতার করা হয়েছিল। ওই চক্রে জড়িত থাকার অভিযোগে আরও সাতজনকে গ্রেফতার করা হয়। পরে অলককে জেরা করে ভুলনের সন্ধান মেলে। তার বিরুদ্ধে প্রায় ৬০ কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে। ভুলন আগে ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। কিন্তু সেখান থেকে তাকে কোর্ট মার্শাল হয়েছিল। সেনার চাকরি হারিয়ে ভুলন চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা চক্র শুরু করে। ওই প্রতারণা চক্রেরই অংশ ছিল বাকচা এলাকার বাসিন্দা তথা পেটুয়ামোড় বাজারের বস্ত্র ব্যবসায়ী অলক।

পুলিশ জানিয়েছে, অলক-সহ বেশ কয়েকজন ব্যক্তি ভুলনের এজেন্ট হিসেবে কাজ করত। শিক্ষকতা এবং সরকারের বিভিন্ন দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নামে অলক বেকার যুবক-যুবতীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিত। এভাবে অলক বেকার বেকারদের কাছ থেকে কয়েক কোটি টাকা নিয়ে প্রতারণা করে বলে অভিযোগ। কিন্তু প্রতিশ্রুতি মত চাকরি দিতে না পারায় অলকের বিরুদ্ধে এক ব্যক্তি ময়না থানায় অভিযোগ দায়ের করেছিলেন। ওই অভিযোগের ভিত্তিতেই ২০২১ সালের ২২ জুন পুলিশ অলককে গ্রেফতার করে। কিন্তু চক্রের অন্যতম মাথা ভুলনকে খুঁজে পাচ্ছিল না পুলিশ। এরপর গত বুধবার ইসলামপুর থেকে ভুলনকে গ্রেফতার করা হয়। ধৃত ভুলনকে আদালতের নির্দেশ পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জেরা করে চক্রে জড়িত অন্যদের ধরার চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamluk Ex Army Officer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE