Advertisement
১৮ মে ২০২৪
Marriage

পালকিতে চেপে বিয়ে করতে এল বর, গরুর গাড়িতে বরযাত্রী, ভাইরাল ভিডিয়ো

গড়বেতা থানার সন্ধিপুরের যাদববাটি গ্রামের বাসিন্দা ইসমাউল খানের বড় ছেলে ইব্রাহিম খানের বিয়ে ছিল সোমবার। পাত্রীর নাম সহেলি বানু। তিনি চন্দ্রকোনার কৃষ্ণপুর এলাকার চাষিবাড় গ্রামের বাসিন্দা।

Groom came to marry in a palanquin in West Midnapore

পালকির ভিতরে বসে ইব্রাহিম। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চন্দ্রকোনা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ০২:২০
Share: Save:

ধীর গতিতে এগিয়ে চলেছে একটি পালকি। পিছনে একাধিক সুসজ্জিত গরুর গাড়ি। সঙ্গে আনন্দমুখর কিছু মানুষের জটলা। এ দৃশ্য দেখতেই ভরা বৈশাখে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনার রাস্তায় রীতিমতো উপচে পড়া ভিড়। প্রত্যেকের চোখেমুখেই বিস্ময় লেগে রয়েছে। কারণ, পালকিতে চড়ে বিয়ে করতে যাচ্ছে বর! আর পিছনের গরুর গাড়িতে বরযাত্রী। এই ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যামে ভাইরাল।

গড়বেতা থানার সন্ধিপুরের যাদববাটি গ্রামের বাসিন্দা ইসমাউল খানের বড় ছেলে ইব্রাহিম খানের বিয়ে ছিল সোমবার। পাত্রীর নাম সহেলি বানু। তিনি চন্দ্রকোনার কৃষ্ণপুর এলাকার চাষিবাড় গ্রামের বাসিন্দা। দুপুরেই ইব্রাহিম পালকিতে চড়ে এবং ১০টি গরুর গাড়িতে বরযাত্রী নিয়ে বিয়ে করতে পৌঁছন চাষিবাড় গ্রামে। এমন ভাবে বরযাত্রীর আসা দেখে অনেকেই হতবাক। সকলেই বলছেন, এমন ভাবে বিয়ে করতে যাওয়ার কথা তাঁরা পূর্বপুরুষদের মুখে শুনেছেন। কিন্তু আজ চোখে দেখলেন।

এ প্রসঙ্গে ইব্রাহিমের বাবা ইসমাউল বলেন, “আমার তিন ছেলে। আজ আমার বড় ছেলের বিয়ে। ছেলেরা যখন ছোট, তখন থেকেই আমার ইচ্ছে ছিল ছেলেদের ১০-১৫ কিলোমিটার এলাকার মধ্যে বিয়ে হলে পালকি এবং গরুর গাড়িই ব্যবহার করব। আজ আমার ইচ্ছে পূর্ণ হল। আমি চাই ছেলে ও বৌমা এ বার সুখে সংসার করুক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage West Midnapore Palanquin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE