Advertisement
২৪ জুলাই ২০২৪
Swasthya Bhawan

টাকা নেই, টিফিনে কোপ স্বাস্থ্যের বৈঠকে

নন্দীগ্রাম স্বাস্থ্য জেলা সূত্রের খবর, প্রতি মাসে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে দু’বার বৈঠক আয়োজন করা হয়। ১০ এবং ২০ তারিখ বৈঠক হয়।

স্বাস্থ্য ভবন।

স্বাস্থ্য ভবন। —ফাইল চিত্র।

কেশব মান্না
কাঁথি শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ০৯:০৮
Share: Save:

স্বাস্থ্য দফতরে টাকার সঙ্কট। মেলেনি আর্থিক বরাদ্দ। জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, গত এপ্রিল মাস থেকে দফতরের বৈঠক পরিচালনা বাবদ কোনও টাকা স্বাস্থ্য ভবন থেকে পাঠানো হয়নি। এ দিকে চলতি আর্থিক বছরে তিন মাস অতিক্রান্ত হতে চলল। ফলে একান্ত প্রয়োজনীয় বৈঠক ডাকলেও খাওয়া-দাওয়ার খরচ কাটছাঁট করার বার্তা দিয়েছে স্বাস্থ্য ভবনের। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা নন্দীগ্রাম স্বাস্থ্য জেলায়। বৃহস্পতিবার নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার সদর দফতরে একটি পরিকল্পনা রূপায়ণ এবং পর্যালোচনা সংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। তাতে মা ও শিশু স্বাস্থ্য বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সেখানে সমস্ত ব্লক স্বাস্থ্য আধিকারিকদের পাশাপাশি নার্সরাও উপস্থিত ছিলেন। বৈঠক শেষে নামমাত্র টিফিন দেওয়া হয়।

নন্দীগ্রাম স্বাস্থ্য জেলা সূত্রের খবর, প্রতি মাসে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে দু’বার বৈঠক আয়োজন করা হয়। ১০ এবং ২০ তারিখ বৈঠক হয়। চার মাস অন্তর খরচ বাবদ অর্থ বরাদ্দ করে স্বাস্থ্য ভবন। চলতি আর্থিক বছর শুরু হওয়ার পর থেকে তা হয়নি। নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার এক ডেপুটি সিএমওএইচ বলেন, ‘‘প্রতিবার মিটিংয়ের শেষে এলাহি টিফিনের আয়োজন করা হতো। এ বার কোপ পড়েছে খাবারে। টিফিন কমাতে বলা হয়েছে।" তা হলে কি সরকারি কোষাগারে টান পড়েছে? এ বিষয়ে নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অসিত কুমার দেওয়ান বলেন, "চলতি আর্থিক বছরে এ যাবৎ মিটিং পরিচালনার কোনও অর্থ মেলেনি ঠিকই। তবে বৈঠক আটকায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE