Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kalyan Singh

TMC: শুভেন্দু-গড়ে দল ছেড়ে যাওয়াদের ফেরাতে নারাজ তৃণমূল, সৌমেন বলছেন, সিদ্ধান্ত নেবে জেলা কমিটি

ভোটের আগে তৃণমূল ছেড়ে অনেকেই বিজেপি-তে গিয়েছিলেন। কিন্তু নির্বাচনের পর তাঁদের ‘মোহভঙ্গ’ হয়েছে বলে তৃণমূলের দাবি।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ২২:২৪
Share: Save:

শুভেন্দু অধিকারীর খাসতালুকেই ভোটের আগে তৃণমূল ছেড়ে যাওয়াদের অনেকেই দলে ফিরতে চাইছেন। তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। দলের অন্দরেই দাবি উঠেছে, দলে ফেরানোর বিষয়ে আরও কঠোর হোন নেতৃত্ব।

ভোটের আগে তৃণমূল ছেড়ে অনেকেই বিজেপি-তে গিয়েছিলেন। কিন্তু নির্বাচনের পর তাঁদের ‘মোহভঙ্গ’ হয়েছে বলে তৃণমূলের দাবি। দল ছেড়েছিলেন যাঁরা, তাঁদের দলে ফিরিয়ে নিতে চায় না তৃণমূলের একাংশ। অন্য এক অংশের মত, আবেদন বিচার করে তবেই ফিরিয়ে নেওয়া যায় দলে। শনিবার তমলুকের নিমতৌড়িতে নব গঠিত জেলা কমিটির প্রথম বর্ধিত সভায় যোগ দিয়েছিলেন তমলুক লোকসভা কেন্দ্রের ৫ দলীয় বিধায়ক-সহ দলের নেতৃত্বরা। সেখানেই দলবদলুদের নিয়ে মতানৈক্য তৈরি হয় শাসক শিবিরে। বৈঠকে তৃণমূলের অন্দরেই দাবি উঠেছে, যাঁরা ভোটের আগে দল ছেড়েছেন, তাঁদের যেন কাউকে দলে ফেরানো না হয়।

তবে বৈঠক সেরে বেরিয়ে মন্ত্রী সৌমেন মহাপাত্র বলেন, ‘‘দল বদলে যাঁরা চলে গিয়েছিলেন, তাঁদের কেউ ফিরতে চাইলে সেই আবেদন খতিয়ে দেখবে জেলা কমিটি। সব দিক খতিয়ে দেখেই এমন আবেদনের বিষয়ে উপযুক্ত ব্যাবস্থা গ্রহণ করা হবে।’’

তবে দলে না-ফেরানোর যে দাবি উঠেছে সে প্রসঙ্গে সৌমেন বলছেন, ‘‘কেউ ভুল করতেই পারে। তবে ভুল শুধরে পুনরায় পুরনো দলে কেউ ফিরতে চাইলে সে বিষয়ে জেলা কমিটি আলোচনা করে সিদ্ধান্ত নেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyan Singh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE