Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Maoist Leader

Maoist Leader: আকাশের ঠিকানা জানাতে পারলে পুরস্কার ১ কোটি টাকা! মাওবাদী নেতার বাড়িতে নোটিস

শুধু ঝাড়খণ্ড নয়, পশ্চিমবঙ্গেও একাধিক নাশকতামূলক ঘটনায় জড়িত থাকার অভিযোগ অসীমের বিরুদ্ধে। ছাত্রাবস্থায় মেধাবী ছিলেন অসীম।

মাওবাদী নেতা অসীম মণ্ডলের বাড়িতে নোটিস ঝাড়খণ্ড পুলিশের।

মাওবাদী নেতা অসীম মণ্ডলের বাড়িতে নোটিস ঝাড়খণ্ড পুলিশের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৮:৫৪
Share: Save:

মাওবাদী নেতা অসীম মণ্ডল ওরফে আকাশের খোঁজ দিলে এক কোটি টাকা পুরস্কার দেবে ঝাড়খণ্ড পুলিশ। অসীমের বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনায়। মঙ্গলবার ঝাড়খণ্ড পুলিশের একটি দল চন্দ্রকোনায় এসে অসীমের বাড়িতে নোটিস দিয়ে গিয়েছে।

চন্দ্রকোনার ফুলচক গ্রামের বাসিন্দা অসীম। মঙ্গলবার সেই ফুলচক গ্রামে পৌঁছন ঝাড়খণ্ডের জামশেদপুর জেলার পটমদা থানার দুই পুলিশ কর্মী। তাঁরা আদালতের নির্দেশে নোটিস দেন অসীমের বাড়িতে। অসীমের বাড়ি ছাড়াও গ্রামের জনবহুল এলাকাতেও ওই নোটিস সাঁটিয়ে দেওয়া হয়েছে। তাতে লেখা এক মাসের মধ্যে আকাশ আত্মসমর্পণ না করলে তাঁর সম্পত্তি ক্রোক করা হবে। আকাশের খোঁজ দিতে পারলে ১ কোটি টাকা পুরস্কার দেওয়ার কথাও বলা হয়েছে ওই নোটিসে।

শুধু ঝাড়খণ্ড নয়, পশ্চিমবঙ্গেও একাধিক নাশকতামূলক ঘটনায় জড়িত থাকার অভিযোগ অসীমের বিরুদ্ধে। অথচ ৮০-র দশকে ছাত্রাবস্থায় মেধাবী ছিলেন অসীম। তিনি গড়বেতা কলেজের ছাত্র ছিলেন। সেই সময় থেকেই অতিবাম সংগঠনের সঙ্গে তাঁর যোগাযোগ গড়ে ওঠে। এক সময় জনযুদ্ধ গোষ্ঠীর সঙ্গে তাঁর যোগাযোগ তৈরি হয়। লেখাপড়া মাঝপথে থামিয়ে আচমকা নিরুদ্দেশ হয়ে যান অসীম। নব্বইয়ের দশকে আবার তিনি ফিরে আসেন ফুলচকে নিজের বাড়িতে। ধাপে ধাপে ফুলচক গ্রামের আকাশ মাওবাদীদের প্রথম সারির এক জন নেতা হয়ে ওঠেন। সংগঠনের নেত্রী কল্পনা মাইতি ওরফে অনুকে তিনি বিয়ে করেছেন বলে জানা যায়।

বুধবারই প্রজাতন্ত্র দিবস। মেদিনীপুর, খড়্গপুরের মতো গুরুত্বপূর্ণ শহরের পাশাপাশি জঙ্গলমহল এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। এই আবহে এ বার নয়া পদক্ষেপ ঝাড়খণ্ড পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE