Advertisement
০৪ জুন ২০২৪
JP Nadda

আসছেন নড্ডা, সভার তোড়জোড়

২০২৪ সালের লোকসভা ভোটের আগে ঘুঁটি সাজাতে এ রাজ্যের আগামী পঞ্চায়েত নির্বাচনকেও হাতিয়ার করতে চাইছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

রামনগরে সভাস্থল পরিদর্শন বিজেপি নেতৃত্বের। নিজস্ব চিত্র

রামনগরে সভাস্থল পরিদর্শন বিজেপি নেতৃত্বের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১২
Share: Save:

বঙ্গ বিজেপির অন্যতম মুখ তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার শুভেন্দুর জেলা পূর্ব মেদিনীপুরে সভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নড্ডা। আগামী ১২ ফেব্রুয়ারি রামনগর ‘স্পোর্টস অ্যাসোসিয়েশনে’র মাঠে ওই সভা হবে। বৃহস্পতিবার থেকে সেই সভারই প্রস্তুতি শুরু করেছেন কাঁথি সাংগঠনিক জেলা ও রাজ্য বিজেপি নেতৃত্ব। এদিন রামনগরে সভার মাঠ ঘুরে দেখার পাশাপাশি জেলা নেতৃত্বদের নিয়ে একটি দলীয় কার্যালয় বৈঠক করেন রাজ্য নেতৃত্ব। সেখানে বিজেপির রাজ্য কমিটির সাধারণ সম্পাদক (সাংগঠনিক) অমিতাভ চক্রবর্তী, বিভাগ ইনচার্জ মনোজ পান্ডে, রাজ্য সহ-সভাপতি শমিত দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

২০২৪ সালের লোকসভা ভোটের আগে ঘুঁটি সাজাতে এ রাজ্যের আগামী পঞ্চায়েত নির্বাচনকেও হাতিয়ার করতে চাইছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সে জন্য রাজ্যের সংগঠনের কী হাল খোঁজখবর নেওয়ার জন্য বিজেপির কেন্দ্রীয় স্তরের নেতা এবং মন্ত্রীরা লোকসভা ভিত্তিক প্রবাস কর্মসূচি করেছেন। ইতিপূর্বে কাঁথি লোকসভা কেন্দ্রের সাংগঠনিক পরিস্থিতি সম্পর্কে দুদফায় খোঁজখবর নিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তবে পশ্চিমবঙ্গে সংগঠনের কী হাল, তা নিজে খোঁজখবর নিতে চাইছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। আর সেটা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুর নিজের জেলা থেকেই তিনি যাচাই করতে চাইছেন বলে বঙ্গ বিজেপির নেতাদের একাংশের দাবি। আগে ৭ জানুয়ারি পূর্ব মেদিনীপুরের কাঁথিতে সভা করার কথা ছিল নড্ডার। তবে শেষ মুহূর্তে সে সময় তার বঙ্গ সফর বাতিল হয়ে গিয়েছিল।

জেলা বিজেপি সূত্রের খবর, যে মাঠে নড্ডার জনসভা, সেটির অনুমোদন পাওয়া গিয়েছে। হেলিকপ্টারেই নড্ডার রামনগরের সভায় আসার কথা। সে জন্য দিঘার হেলি প্যাড ব্যবহার করা হবে। তারপর সড়কপথে কয়েক কিলোমিটার গাড়িতে চেপে তিনি রামনগরের জনসভায় যোগ দেবেন। সেই সভায় চল্লিশ হাজার লোকের জমায়েতের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। জনসভায় নড্ডা ছাড়াও রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং সাংসদ দিলীপ ঘোষের মতন প্রথম সারির নেতাদের উপস্থিত থাকার কথা। সেই সভা সফল করার লক্ষ্যে এ দিন সাতমাইলে বিজেপির জেলা কার্যালয়ে একটি প্রস্তুতি বৈঠক হয়। সেখানে সমস্ত মণ্ডল সভাপতিদের পাশাপাশি, দলীয় বিধায়ক এবং জেলা নেতারা ছিলেন। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সহ-সভাপতি অসীম মিশ্র বলেন, ‘‘আগামী ১২ তারিখ সর্বভারতীয় সভাপতি রামনগরের সভা করবেন। সভাস্থলের অনুমতি মিলেছে। প্রশাসনকে সভার ব্যাপারে আবেদন জানানো হয়েছে।’’

অনিন্দ্য জানার বিশ্লেষণ: কেন হল? কী হবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JP Nadda BJP Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE