Advertisement
১০ মে ২০২৪
Mamata Banerjee

জোড়া সভা মমতার 

প্রশাসন ও দলীয় সূত্রে খবর, ৪ এপ্রিল মুখ্যমন্ত্রী দিঘা হেলিপ্যাড ময়দানে দলের কর্মী সম্মেলন করবেন। ৫ এপ্রিল খেজুরির ঠাকুরনগরে হবে প্রশাসনিক সভা।

মেদিনীপুর সফরে মমতা বন্দ্যোপাধ্যায়।

মেদিনীপুর সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ০৭:৪৫
Share: Save:

পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগে পূর্ব মেদিনীপুর জেলা সফরে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩ থেকে ৬ এপ্রিল চারদিনের এই সফরে মুখ্যমন্ত্রী দিঘায় থাকবেন। প্রশাসনক সভা ছাড়াও কর্মী সম্মেলন করবেন।

প্রশাসন ও দলীয় সূত্রে খবর, ৪ এপ্রিল মুখ্যমন্ত্রী দিঘা হেলিপ্যাড ময়দানে দলের কর্মী সম্মেলন করবেন। ৫ এপ্রিল খেজুরির ঠাকুরনগরে হবে প্রশাসনিক সভা। সেই মতো প্রস্তুতি নেওয়া হচ্ছে। ঠাকুরনগরে প্রশাসনিক সভা ৩ এপ্রিল হওয়ারও সম্ভবনা রয়েছে। প্রশাসন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর জেলা সফরের সূচি চুড়ান্ত করা হচ্ছে। শেষমুহূর্তে কিছু পরিবর্তনও হতে পারে। ৬ এপ্রিল দিঘা থেকে কলকাতায় ফিরে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর।

প্রশাসন সূত্রের খবর, প্রথমে খেজুরি-১ ব্লকের হেঁড়িয়া হাইস্কুল মাঠে প্রশাসনিক সভার জন্য স্থান নির্ধারণ হলেও বৃহস্পতিবার তার বদলে খেজুরির ঠাকুরনগরের মাঠকে বেছে নেওয়া হয়েছে। নন্দকুমার-দিঘা ১১৬ বি জাতীয় সড়কের ধারে ওই মাঠে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভার প্রস্তুতি নেওয়া হচ্ছে। সেখানে সরকারি বিভিন্ন প্রকল্পের প্রায় ২০ হাজার উপভোক্তার জমায়েতের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী সরকারি বিভিন্ন প্রকল্পের উপভোক্তাদের হাতে সুবিধা তুলে দেবেন। প্রশাসনিক সভার বিষয়ে যাবতীয় প্রস্তুতি নিয়ে বুধবার সব ব্লক প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠক হয়েছে। জেলাশাসক পূর্ণেন্দু মাজি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী আগামী ৩ এপ্রিল জেলায় আসছেন। প্রশাসনিক সভা করবেন ঠাকুরনগরে। ৪ এপ্রিল দিঘায় দলীয় কর্মসূচিতে যোগ দেবেন। আর ৫ বা ৩ এপ্রিল প্রশাসনিক সভা হতে পারে।’’

৪ এপ্রিল দিঘায় হেলিপ্যাড ময়দানে মুখ্যমন্ত্রীর কর্মী সম্মেলনের প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার কাঁথি শহরে সেচ দফতরে তৃণমূলের তমলুক ও কাঁথি সাংগঠনিক জেলা নেতাদের উপস্থিতিতে বৈঠক হয়। বৈঠকে ছিলেন রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায়চৌধুরী, তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি সৌমেন মহাপাত্র, দলের কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি তরুণ মাইতি, জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক, সহ-সভাধিপতি শেখ সুফিয়ান, হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান জ্যোতির্ময় কর, যুব তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি তথা কাঁথির উপ-পুরপ্রধান সুপ্রকাশ গিরি, যুব তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলা সভাপতি আসগর আলি-সহ দলের ব্লক সভাপতি ও বিভিন্ন শাখা সংগঠনের জেলা নেতৃত্ব। দলীয় সূত্রের খবর, ওই কর্মী সম্মেলনে জেলার প্রতিটি বুথ থেকে ১৫ জন কর্মী যাবেন। সব মিলিয়ে প্রায় ৭০ হাজার কর্মীর জমায়েত হবে। সম্মেলনের জন্য প্রতিটি বুথ থেকে ১৫ জন কর্মীকে বুথ কমিটির নেতৃত্ব বাছাই করবেন।

এ দিন বৈঠকের পরে তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলা সভাপতি সৌমেন মহাপাত্র বলেন, ‘‘মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলায় সফরে এসে আগামী ৪ এপ্রিল দিঘায় হেলিপ্যাড ময়দানে দলের কর্মী সম্মেলন করবেন। কর্মী সম্মেলন নিয়ে দলের তরফে প্রস্তুতি শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Tamluk digha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE