Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Mamata Banerjee: চলতি মাসে মমতার সফর, প্রস্তুতি বৈঠক

মুখ্যমন্ত্রী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজের পর্যালোচনা করতে প্রশাসনিক বৈঠক করবেন।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি, তমলুক ০১ জুলাই ২০২২ ০৬:১৫
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

গত বিধানসভা ভোটের পরে এই প্রথমবার পূর্ব মেদিনীপুরের প্রশাসনিক সফরে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ওই সফরের চূড়ান্ত সফরসূচি নবান্ন থেকে এসে না পৌঁছলেও আগামী ১১ জুলাই মুখ্যমন্ত্রী জেলায় আসতে পারেন বলে প্রশাসন সূত্রের খবর। এই প্রশাসনিক সফরে মুখ্যমন্ত্রী একাধিক প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন। তার জন্য দফতর ভিত্তিক বিভিন্ন প্রকল্পের তালিকা জোগাড়ের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবার জেলাশাসক পূর্ণেন্দু মাজি জেলা পরিষদের সহ-সভাধিপতি, সব কর্মাধ্যক্ষ, মহকুমাশাসক, বিডিও, পঞ্চায়েত প্রধান এবং আধিকারিকদের নিয়ে ভার্চুয়াল বৈঠকও করেছেন।

দিঘায় মেরিন ড্রাইভ, ‘ইয়াস’ ঝড় পরবর্তী পুনর্গঠনের কাজ পরিদর্শনের সম্ভবনা রয়েছে মুখ্যমন্ত্রীর। ময়নায় কাঁসাই সেতুর ‘অ্যাপ্রোচ লিঙ্ক’ রোড এবং একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনও করতে পারেন তিনি। এছাড়া, মুখ্যমন্ত্রী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজের পর্যালোচনা করতে প্রশাসনিক বৈঠক করবেন। তাই তাঁর সফরের আগে জেলায় সরকারি বিভিন্ন প্রকল্পের কাজে আরও গতি আনতে জোর দিয়েছে জেলা প্রশাসন। এ দিনের বৈঠকে জেলাশাসক নির্দেশ দেন যে, সরকারি আবাস যোজনা প্রকল্পে যাঁরা টাকা পেয়েও বাড়ি বানননি, তাঁদের ওই কাজ দ্রুত সম্পূর্ণ করতে। মিড-ডে প্রকল্পে পড়ুয়াদের খাবার ঠিকমত দেওয়া হচ্ছে কি না, স্বাস্থ্যকেন্দ্রগুলিতে এলাকাবাসী পরিষেবা পাচ্ছেন কি না, দুয়ারে রেশন প্রকল্পে ডিলারেরা খাদ্য সামগ্রী ঠিক সময়ে দিচ্ছেন কি না, তা পরিদর্শন করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনিক আধিকারিক এবং পঞ্চায়েতের প্রধানদের। বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি ও খাদ্য কর্মাধ্যক্ষেরা সরকারি সহায়ক মূল্যেধান্য ক্রয় কেন্দ্র পরিদর্শন করবেন। আগামী ৪ জুলাই থেকে ৭ জুলাই চলবে পরিদর্শন কর্মসূচি।

অন্যদিকে, যে সব প্রকল্পের উদ্বোধন করা হবে, জেলা পরিকল্পনা অফিসে সেগুলির তালিকা জমার কাজ চলছে গত কয়েকদিন ধরে। জেলার একমাত্র সরকারি মেডিকেল কলেজ চালু হচ্ছে তমলুকে। ওই কলেজ-হাসপাতালের উদ্বোধন মুখ্যমন্ত্রী করতে পারেন বলে প্রশাসন সূত্রের খবর। জেলাশাসক পূর্ণেন্দু মাজি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর সফরসূচি চূড়ান্ত ভাবে এখনও জানা যায়নি। তবে জুলাইতে তিনি আসবেন বলে ধরে নিয়ে আমরা প্রশাসনিকভাবে প্রস্তুতি শুরু করেছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement