Advertisement
২৫ এপ্রিল ২০২৪
kharagpur iit

বেতন বছরে ১ কোটি টাকা, খড়গপুরের অন্তত ১২ পড়ুয়া পেলেন চাকরির প্রস্তাব

মঙ্গলবার বিজ্ঞপ্তি দিয়ে খড়্গপুর আইআইটির তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত অন্তত ১২ জন পড়ুয়া বেতন হিসাবে বছরে ১ কোটি টাকার প্যাকেজ পেয়েছে। এই সাফল্য ‘যুগান্তকারী’ বলে দাবি কর্তৃপক্ষের।

ক্যাম্পাসিংয়ে বিপুল সাফল্য খড়্গপুর আইআইটির।

ক্যাম্পাসিংয়ে বিপুল সাফল্য খড়্গপুর আইআইটির। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৫:১৪
Share: Save:

কর্মসংস্থানে তাক লাগিয়ে দিলেন খড়্গপুর আইআইটির পড়ুয়ারা। সেখানকার বহু পড়ুয়া একাধিক আন্তর্জাতিক সংস্থায় চাকরির প্রস্তাব পেয়েছেন বলে আইআইটি সূত্রে জানানো হয়েছে। খড়্গপুর আইআইটি ক্যাম্পাসে শুরু হয়েছে পড়ুয়াদের ক্যাম্পাসিং। মঙ্গলবার তার পঞ্চম দিন। এর মধ্যে সারা দেশের আইআইটিগুলির মধ্যে সর্বোচ্চ প্যাকেজও নিজেদের ঝুলিতে পুরেছে খড়্গপুর।

মঙ্গলবার বিজ্ঞপ্তি দিয়ে খড়্গপুর আইআইটির তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত অন্তত ১২ জন পড়ুয়া বেতন হিসাবে বছরে ১ কোটি টাকার প্যাকেজ পেয়েছেন। এই সাফল্যকে ‘যুগান্তকারী’ বলে দাবি করেছেন কর্তৃপক্ষ। ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সব মিলিয়ে দ্বিতীয় দিনের মধ্যেই এক হাজারটি চাকরির প্রস্তাব পেয়েছিলেন আইআইটির পড়ুয়ারা। যা ‘দ্রুততম’ বলেও দাবি করা হয়েছে। এ ছাড়া জানানো হয়েছে, এক পড়ুয়া বছরে ২ কোটি ৬৮ লক্ষ টাকা বেতনের চাকরির প্রস্তাব পেয়েছেন। এটা দেশের সব আইআইটির মধ্যে সর্বোচ্চ বলেও দাবি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জাপান, তাইওয়ান, আমেরিকা, সিঙ্গাপুর-সহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক সংস্থা থেকে চাকরির প্রস্তাব পেয়েছেন পড়ুয়ারা। সফ্‌টঅয়্যার, ফিনান্স, ব্যাঙ্কিং, সাপ্লাই-চেন, লজিস্টিক্স, কোর ইঞ্জিনিয়ারিং ইত্যাদি নানা ক্ষেত্রে চাকরি পেয়েছেন আইআইটির পড়ুয়ারা। ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যাপক তথা আইআইটির কেরিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের চেয়ারম্যান এ রাজাকুমার জানিয়েছেন, চাকরির প্রস্তাব পাওয়ার এই রেকর্ড আগামিদিনে আরও একাধিক সংস্থাকে এই ক্যাম্পাস পরিদর্শন করতে উৎসাহিত করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kharagpur iit Campusing IIT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE