Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
TMC Suspended Shakar Dolui again

 ভাঙা রক্তদান শিবিরেও পৌঁছল শঙ্করের পদ হারানোর খবর

তৃণমূলের একাংশ আবার মাসখানেক আগে কালীঘাটের বৈঠকের চেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন দেবের সঙ্গে তৃণমূল শীর্ষ নেতৃত্বের শনিবারের জোড়া বৈঠককে।

সাংসদ দেবের উদ্যোগে রক্তদান শিবির অনুষ্ঠানে অজিত মাইতি।

সাংসদ দেবের উদ্যোগে রক্তদান শিবির অনুষ্ঠানে অজিত মাইতি। নিজস্ব চিত্র।

অভিজিৎ চক্রবর্তী
ঘাটাল     শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২১
Share: Save:

‘রক্তদান জীবন দান’। আর পাঁচটা রক্তদান শিবিরের মতো ঘাটালের কুশবাগান মাঠে আয়োজিত শিবিরেও ইতিউতি ঝুলছিল ওই স্লোগান সংবলিত পোস্টার। তৃণমূল সাংসদ দেব (দীপক অধিকারী) অনুগামীদের দ্বারা আয়োজিত রবিবাসরীয় রক্তদান শিবির প্রায় শেষের পথে (মূলপর্ব শেষ। খাওয়াদাওয়া চলছে)। তখনই চাউর হল খবরটা। ঘাটাল সাংগঠনিক জেলা চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে শঙ্কর দোলইকে। তাঁর জায়গায় এসেছেন প্রাক্তন বিধায়ক রাধাকান্ত মাইতি। পঞ্চায়েত থেকে লোকসভা ভোট। দুই ভোটের মাঝের সময়ে ফের পদ পেয়ে তা হারিয়েও ফেললেন শঙ্কর। এক তৃণমূল নেতা তো বলেই ফেললেন, ‘‘জীবন দান তো পেয়েছিলেন শঙ্কর। মাসখানেক আগে কালীঘাটের বৈঠকে। বার্তা পেয়েও না বদলালে পরিণতি খারাপই হয়।’’

তৃণমূলের একাংশ আবার মাসখানেক আগে কালীঘাটের বৈঠকের চেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন দেবের সঙ্গে তৃণমূল শীর্ষ নেতৃত্বের শনিবারের জোড়া বৈঠককে। ঠিক এক সপ্তাহ আগে ঘাটালের তিনটি গুরুত্বপূর্ণ সংস্থার পদ থেকে ইস্তফার পরই দেব চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছিলেন। পুলিশের সবোর্চ্চ মহলে দুর্নীতি বিষয়ক অভিযোগ জমা পড়ার বিষয়টি নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। এরপরই দেবের ভোটে লড়াই নিয়ে নানা কথা ভেসে বেড়াতে শুরু করে। সেই আবহে লোকসভার শেষ অধিবেশনে যোগ দিতে গিয়ে দিল্লি থেকে দেব তার ‘স্টেটাসে’ লেখেন ‘আর কয়েক ঘণ্টা’। তার পরের দিন লোকসভায় বিদায়ী সুরে ভাষণ প্রকাশ্যে আসার পর ‘নাটক’ জমে উঠেছিল। অবশ্য কয়েক ঘন্টার পর সেই পরিস্থিতি অনেকটা হাল্কা হয়। বিশেষ করে দিল্লির সাংবাদিকদের সামনে ক’দিনের টানা আলোচনা, চর্চায় অনেকটা জল ঢেলে দেন দেব নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE