Advertisement
২৯ মে ২০২৪
TMC

TMC: আর ঘরভাড়া নয়, পশ্চিম মেদিনীপুরে দলীয় কার্যালয় তৈরির কাজে হাত দিল তৃণমূল

তৃণমূলের দাবি, তারা গরিবের দল, তাই জায়গা কিনে কার্যালয় গ়ড়তে অনেক সময়লেগে গেল।

ভূমিপুজোয় ভিড় তৃণমূল সমর্থকদের।

ভূমিপুজোয় ভিড় তৃণমূল সমর্থকদের। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ০২:০২
Share: Save:

এক দশক হয়ে গিয়েছে রাজ্যে ক্ষমতায় রয়েছে দল। তবুও এত দিন ভাড়া গুনতে হচ্ছিল। পশ্চিম মেদিনীপুরে নিজস্ব কার্যালয়ই ছিল না। তৃতীয় দফায় ক্ষমতায় ফিরে এ বার সেই কাজে হাত দিল তৃণমূল। রবীন্দ্র নগর এলাকায় নিজস্ব কার্যালয় গড়ছে তারা। সোমবার রথযাত্রার দিন তার ভিত্তিপ্রস্তরও স্থাপন হয়ে গেল। রীতি মেনে সম্পন্ন হল ভূমিপুজোও। সেখানে দ্বিতল দলীয় কার্যালয় গড়ে তোলা হবে বলে জানিয়েছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

তৃণমূল নেতা অজিত মাইতি জানিয়েছেন, ২০১১ সালের অগাস্ট মাসে জমি কেনা হয়ে গিয়েছিল। কিন্তু জমিটি খাসমহল এলাকায় থাকায় মিউটেশন আটকে ছিল। মেদিনীপুর এবং খড়্গপুরের খাসমহল এলাকাগুলিকে রায়ত করার নির্দেশ আসায় সমস্যার সমাধান হয়েছে।

দলীয় কার্যালয় গড়তে জমি কেনার প্রক্রিয়া যখন শুরু হয়, সেই সময় সেখানে দলের জেলা সভাপতি ছিলেন দীনেন রায় বর্তমানে তিনি তৃণমূলের বিধায়ক তথা মেদিনীপুর-খড়্গপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান এবং পুরসভার প্রশাসক। তিনি বলেন, ‘‘বহুদিনের আকাঙ্খা বাস্তবায়িত হতে চলেছে। ১৯৯৮ সালে দলের প্রতিষ্ঠা। এত দিন বিদ্যাসাগর স্ট্যাচু মোড়ের ভাড়া বাড়িতেই কার্যালয় ছিল। আমাদের গরিবের দল, তাই জায়গা কিনে কার্যালয় গড়তে অনেক সময় লেগে গেল।’’

দীনেন জানিয়েছেন, রবীন্দ্রনগরের এক অবসরপ্রাপ্ত ব্যক্তিকে জমিটির জন্য আবেদন জানিয়েছিলেন তাঁরা। কোনও প্রোমোটারের হাতে যাতে তিনি জমি তুলে না দেন, অনুরোধ করেছিলেন। তার পরেই ওই জমি পান তাঁরা। এ ব্যাপারে দলের কর্মীরা সবরকম ভাবে সহযোগিতা করেছিলেন বলেও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE